Connect with us

জাতীয়

এইচএসসির রুটিনে কোনো পরিবর্তন হবে না

Published

on

নিজস্ব প্রতিনিধি:

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, হরতাল-অবরোধে গত তিন মাসে শিক্ষার অপূরণীয় ক্ষতি হয়েছে। যেকোনো পরিস্থিতিতে যতো বাধাই আসুক, এইচএসসি পরীক্ষার রুটিনে কোনো পরিবর্তন হবে না।

শনিবার রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে ৩২ জন জেলা শিক্ষা কর্মকর্তা ও ৩২ জন টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষদের হাতে গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা জানান। ব্যবহারিক ক্লাসের প্রয়োজনে গাড়ি প্রদান করা হয়।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের সাড়ে পাঁচ কোটি ছাত্রছাত্রী তিন মাস ধরে ক্লাস করতে পারছে না, পরীক্ষা দিতে পারছে না, লেখাপড়া করতে পারছে না। এটি জাতির জন্য বিশাল ক্ষতি। প্রথম শ্রেণি থেকে সর্বোচ্চ স্তর পর্যন্ত শিক্ষার্থীদের মধ্যে ভীতি, অনিশ্চয়তা, আতরঙ্কর কারণে তাদের ওপর যে চাপ ও নেতিবাচক প্রভাব পড়েছে তার ফলে নতুন প্রজন্মের আত্মবিশ্বাসে আঘাত হেনেছে। এই প্রজন্মই আগামী ৪০/৫০ বছর ধরে দেশ পরিচালনা করবে। তাদের আত্মবিশ্বাসে এ ক্ষতের কারণে জাতিকে খেসারত দিতে হবে।

বিএনপির নেতাদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের সন্তানদের বিদেশে পড়তে পাঠান অথচ দেশের সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করেন না। আপনাদের কোনো বাধাই আমরা মানি না। একদিন আপনাদের বিচারের মুখোমুখি হতেই হবে।

তিনি আরো বলেন, এই প্রথম টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ব্যবহারিক ক্লাসের প্রয়োজনে এ ধরনের গাড়ি প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে। পর্যায়ক্রমে সকল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে এ ধরনের গাড়ি প্রদান করা হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত সচিব স্বপন কুমার সরকার, টিচিং কোয়ালিটি ইমপ্রুভমেন্ট-ওও ইন সেকেন্ডারি এডুকেশন প্রকল্পের প্রকল্প পরিচালক বনমালী ভৌমিক, কারিগরি শিক্ষা অধিদপ্তরের যুগ্ম-পরিচালক শেখ আলমগীর হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *