Connect with us

বিবিধ

‘একদিনে ১০০ কোটি মানুষ ফেসবুক ব্যবহার করেছে’

Published

on

1440739567সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একই দিনে ১০০ কোটির বেশি ব্যবহারকারী লগ ইন করেছেন। বিষয়টিকে একটি মাইলফলক হিসেবে দেখছেন এই ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ।

শুক্রবার নিজের ফেসবুক পেজে এক পোস্টে তিনি লিখেছেন, “একটি গুরুত্বপূর্ণ মাইলফলক আমরা অতিক্রম করলাম। এই প্রথমবারের মতো এক দিনে এক বিলিয়ন মানুষ ফেসবুক ব্যবহার করলেন।”

তিনি আরো লিখেছেন, “সোমবার এই পৃথিবীর প্রতি সাতজনের মধ্যে একজন তাদের বন্ধু বা পরিবারের সঙ্গে যোগাযোগ করেছেন ফেসবুকের মাধ্যমে।”

বর্তমানে সারাবিশ্বে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা তিনশ কোটির মতো। আর ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা প্রায় দেড়শ কোটি। যারা প্রতি মাসে অন্তত একবার তাদের অ্যাকাউন্টে লগ ইন করেন।

২০০৪ সালে যাত্রা শুরু করা ফেসবুকের ব্যবহারকারীর সংখ্যা ২০১০ সালের জুলাইয়ে ৫০ কোটিতে পৌঁছায়। ২০১২ সালের অক্টোবরে তা ছাড়িয়ে যায় একশ কোটির কোঠা। আর চলতি বছর জুলাইয়ে প্রতিষ্ঠানটি ঘোষণা করে, বিশ্বের অর্ধেক ইন্টারনেট ব্যবহারকারিই এখন ফেসবুক পরিবারের সদস্য।  এই সংখ্যা আরো বাড়বে বলে আশা প্রকাশ করেছেন মার্ক জুকারবার্গ। তিনি এক পোস্টে লিখেছেন, “পুরো বিশ্বকে যুক্ত করার এটা কেবল শুরু।”

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *