Connect with us

জাতীয়

কলকাতা দখলের ‘স্বপ্ন’ দেখছে বাংলাদেশ: ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন

Published

on

kolkataঅনলাইন ডেস্ক: ‘ভারত-পাকিস্তান যুদ্ধ লাগলে বাংলাদেশ ভারতের কলকাতাসহ সমগ্র আসাম ও ত্রিপুরার দখল নিবে’ বাংলাদেশের অনেক মানুষই এমন অলীক স্বপ্ন দেখছেন বলে এক প্রতিবেদন প্রকাশ করেছে কলকাতা২৪x৭.কম নামের একটি অনলাইন নিউজ পোর্টাল। ‌‌যুদ্ধের আবহে কলকাতা দখলের ‘স্বপ্ন’ দেখছে বাংলাদেশ, বৃহস্পতিবার এই শিরোনামে সংবাদ প্রকাশ করে সংবাদমাধ্যমটি। তবে প্রতিবেদনটি প্রকাশের পর এর তীব্র সমালোচনা করেছেন বাংলাদেশের ফেসবুক ব্যবহারকারীরা।
কলকাতা২৪x৭ এ প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ‘দেশের পশ্চিম প্রান্ত যখন পাক সেনা এবং জঙ্গিদের আক্রমণে উত্তপ্ত থাকবে, ঠিক সেই সময়েই কলকাতা সহ সমগ্র অসম এবং ত্রিপুরা দখল নেবে বাংলাদেশ। উপমহাদেশের যুদ্ধের আবহে এমনই অলীক স্বপ্ন দেখছে বাংলাদেশের এক শ্রেণীর মানুষ। কলকাতা২৪x৭ -এর ফেসবুক পেজে এবং নিজের ফেসবুক ওয়ালে এমনই পোস্ট করেছেন অনেকে। তাঁদের বক্তব্যের বিষয় হচ্ছে, “ভারত বিদ্বেষের বিষয়ে পাকিস্তানের সঙ্গে বাংলাদেশেকেও সজাগ থাকতে হবে। ভারত যখন দেশের পশ্চিম প্রান্তে পাক সেনাদের নিয়ে ব্যস্ত থাকবে সেই সুযোগে কলকাতা, অসম এবং ত্রিপুরার দখল নেবে বাংলাদেশ।” সংবাদে উল্লেখিত ফেসবুক পোস্টের প্রমাণ হিসেবে একটি স্ক্রিনশট ব্যবহার করে সংবাদমাধ্যমটি।

সংবাদমাধ্যমটিতে উল্লেখিত ফেসবুকের স্ক্রিনশট

প্রতিবেদনের বাকি অংশে বলা হয়, ‘নিজেদের দাবির স্বপক্ষে এক অদ্ভুত যুক্তিও দেখাচ্ছে তারা। ‘কলকাতা সহ অাসাম এবং ত্রিপুরা নাকি বাংলাদেশের অংগ ছিল। সেই কারণে ভারতের এই অংশটা বাংলাদেশের নিজেদের দখলে নেওয়া উচিত।’ যদিও বাংলাদেশ পৃথক রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করেছে তা অর্ধ শতকও হয়নি। এর আগে সমগ্র বাংলাদেশ ভারতের অংশ ছিল। সেইসব কিছুই সম্পূর্ণ ভুলে গিয়েছে এই বাংলাদেশিরা। না ভুলে গেলেও এই মুহূর্তে তা স্বীকার করছে না তারা। উল্টো ভারতের একটি মহানগর সহ দু’টি রাজ্য দখলের অলীক স্বপ্নে বিভোর হয়ে আকাশ কুসুম চিন্তা করছে।’ সংবাদটি প্রকাশের পর বাংলাদেশের ফেসবুক ব্যবহারকারীরা এর তীব্র সামলোচনা করেছেন।
এবিএম সাহাবুদ্দিন নামের এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, ‘ভাই এমন সংবাদ পরিবেশন করে, সমস্যা তৈরী করা যাই, ভালকিছু হয় না। কারণ দুই একজনের মতামত একটা দেশের সবার ভাবনা হতে পারেনা। এমন উগ্রপাগল বাংলাদেশে যেমন আছে, তেমন ভারতেও বেশ আছে। তবে সংবাদ মাধ্যম হিসাবে অনেক দায়িত্বশীল হতে হবে, উগ্র পাগলের আচরন গ্রহণযোগ্য নয়।’
মেহেদী হাসান পলাশ নামের এক ব্যবহারকারী লিখেছেন, ‘বাংলাদেশের কেউ এমন স্বপ্ন দেখছে আমাদের জানা নেই। আজাইরা খবর’।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *