Connect with us

দেশজুড়ে

কাউনিয়ায় কাব ক্যাম্বুরী এবং বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প ২০১৬ সমাপনি অনুষ্ঠিত

Published

on

মিজান কাউনিয়া(রংপুর)প্রতিনিধি: রংপুরের কাউনিয়া উপজেলায় ৬ষ্ঠ কাব ক্যাম্বুরী এবং ৫ম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প ২০১৬ সমাপনি অনুষ্ঠিত হয়েছে।
গত মঙ্গলবার বিকালে কাউনিয়া মোফাজ্জল হোসেন মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং বাংলাদেশ স্কাউটস এর আয়োজনে ৪দিন ব্যাপি ৬ষ্ঠ কাব ক্যাম্বুরী এবং ৫ম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প ২০১৬ উদ্ধোধন করা হয়।
৪ দিনের কর্মসূচি শেষে আজ শুক্রবার সন্ধ্যায় আলোচনা সভা ও তাবুজলসার মধ্যদিয়ে সমাপনি অনুষ্ঠান বাংলাদেশ স্কাউটস উপজেলা কমিশনার ও সাবেক প্রধান শিক্ষক মো. আজিজুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠান উদ্ধোধন ও পরিদর্শন করেন বাংলাদেশ স্কাউটস উপজেলা সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর রায়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক। প্রধান শিক্ষক আশোক কুমার সরকার এর সঞ্চালনায়উক্ত সমাপনি অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আসাদুর জামান।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি চেয়ারম্যান মো. আনছার আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক প্রভাষক আব্দুল জলিল, অধ্যক্ষ মো. সিকেন্দার আলী, প্রধান শিক্ষক মো. আইয়ুব আলী, মো. মজিদুল ইসলাম, মো. ফরিদুল ইসলাম, আশফিকা বুলবুল(পেস্তা), মো. উপজেলা স্কাউটস এর সাধারণ সম্পাদক কমল সরকার প্রমুখ। এ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাসহ এলাকার সুধীবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা “ক্যাম্বুরী স্কীম কাবিং করব, সোনার মানুষ গড়ব”এই প্রতিপাদ্য বিষয়ের উপর বিস্তারিত আলোচনা করেন।
উক্ত অনুষ্ঠানে ৬ষ্ঠ কাব ক্যাম্বুরী এবং ৫ম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প ২০১৬ উপজেলার ৩৬টি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী সমন্বয়ে স্কাউটস দল অংশ গ্রহন করে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *