Connect with us

দেশজুড়ে

কাহালুতে বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং

Published

on

কাহালু প্রতিনিধি, বগুড়া:
বগুড়ার কাহালু উপজেলায় বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং এর কারণে জনদুর্ভোগ চরমে পৌঁছায় বিদ্যুৎ গ্রাহকদের মধ্যে চাপা ক্ষোভ সৃষ্টি হয়েছে।
গত ৪ এপ্রিল হতে অদ্যাবধি বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং এর কারণে উপজেলার অফিস-আদালত, ব্যাংক, দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠানের কাজকর্ম ও কলকারখানায় উৎপাদন চরমভাবে ব্যাহত হচ্ছে।
জনসাধারণের স্বাভাবিক জীবনযাত্রা মারাত্মকভাবে বাধাগ্রস্ত হচ্ছে। বিদ্যুতের অভাবে অতি গরমে জনজীবন হাঁপিয়ে উঠেছে। দিন-রাত মিলে ৮ ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছে না কাহালু উপজেলাবাসী। গ্রাম পর্যায়ে পল্লী বিদ্যুতের সরবরাহ ভালো থাকলেও পিডিবির অবস্থা খুবই ভয়ানক। উপজেলার সচেতন মহল বিদ্যুৎ বিভাগের কিছু অসৎ কর্মকর্তা, কর্মচারীকে দায়ী করেছেন। বিদ্যুৎ লাইন মেরামতের অজুহাতে তারা ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ বন্ধ করে রাখে। বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং এর কারণে বোরো মৌসুমে ধান ক্ষেতে সেচ দিতে পারছে না কৃষকরা। সন্ধ্যার পর বিদ্যুৎ না থাকায় ছাত্র-ছাত্রীদের পড়ালেখাসহ বাসা বাড়িতে সাংসারিক কাজ মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।
অপরদিকে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং এর প্রতিবাদে কাহালু উপজেলা নাগরিক কমিটি কর্মসূচি পালন করছে। উপজেলা নাগরিক কমিটি কাহালুতে বিদ্যুতের সুষ্ঠু সরবরাহসহ ৫ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী অফিসারের কাছে প্রদান করে।
এ ব্যাপারে দুপচাঁচিয়া নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলম জানান, বগুড়ায় একটি পাওয়ার ট্রান্সফরমার নষ্ট হওয়ায় চাহিদা মতো বিদ্যুৎ সরবরাহ করা যাচ্ছে না। পাওয়ার ট্রান্সফরমার ২/১ দিনের মধ্যে ঠিক হলে বিদ্যুতের সন্তোষজনক সরবরাহ করতে আমরা সক্ষম হব।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *