Connect with us

গাইবান্ধা

বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে হ্যারিকেন হাতে মানববন্ধন

Published

on

Gaibandha PHOTO-01বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে হ্যারিকেন হাতে মানববন্ধন করে গাইবান্ধাবাসী।

গাইবান্ধা প্রতিনিধি: বিদ্যুতের সীমাহীন বিদ্যুৎ বিভ্রাট ও লোডশেডিংয়ের প্রতিবাদ এবং নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে বুধবার দুপুরে গাইবান্ধা জেলা শহরের ডিবি রোডের আসাদুজ্জামান মার্কেটের এক মানববন্ধনের কর্মসূচী পালিত হয়। মানববন্ধন চলাকালে বিক্ষুব্ধ বিদ্যুৎ গ্রাহকরা বৈদ্যুতিক বাল্ব ভেঙ্গে এবং হারিকেন হাতে সড়কে দাঁড়িয়ে তীব্র প্রতিবাদ জানায়। ভুক্তভোগী গাইবান্ধাবাসি এই মানববন্ধন কর্মসুচীর আয়োজন করেন।
সাংস্কৃতিক কর্মী আলমগীর কবির বাদলের সভাপতিত্বে জেলা জাসদ সভাপতি মুক্তিযোদ্ধা শাহ শরিফুল ইসলাম বাবলু, জেলা সিপিবি সম্পাদক মিহির ঘোষ, বাসদ সদস্য সচিব মঞ্জুর আলম মিঠু, সাজেদুল হক নান্টু, জাহিদুল হক লিটন, আরিফুল ইসলাম বাবু, মহিলা পরিষদের সাধারন সম্পাদক রিক্তু প্রসাদ, বাসদ সমন্বয়ক গোলাম রব্বানী, উত্তম সরকার, সুজন প্রসাদ, হেদায়েতুল ইসলাম বাবু, পরমানন্দ দাস, কামরান নাহিদ, শাহাদত হোসেন মিশুক, মিথুন সরকার, শামছুল হক প্রমুখ। মানববন্ধনে গাইবান্ধার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক ও পেশাজিবী সংগঠনের সর্বস্তরের মানুষ স্বতঃস্ফুর্তভাবে অংশ গ্রহণ করে।
বক্তারা বলেন, চাহিদা অনুযায়ি বিদ্যুৎ মজুদ থাকলেও প্রচুর পরিমাণে অবৈধ সংযোগ থাকার ফলে বিদ্যুৎ বিল নিয়মিত পরিশোধ করেও গ্রাহকরা বিদ্যুৎ পাচ্ছেন না। এক শ্রেণীর অসাধু কর্মকর্তা-কর্মচারীর যোগসাজসে একটি চক্র ট্রান্সফরমার ব্যবসা, অবৈধ সংযোগের ব্যবসা গড়ে তুলেছেন। দিনের পর দিন পুরাতন বিদ্যুৎ সরবরাহ লাইন, ট্রান্সফরমারসহ অকেজো সরঞ্জামাদি দিয়ে চালানো হচ্ছে বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা। অথচ নির্দিষ্ট সময়ে সরঞ্জামাদি সংস্কারের প্রয়োজনীয় বরাদ্দ থাকলেও সংস্কার না করেই বরাদ্দকৃত টাকা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করা হচ্ছে। বিদ্যুৎ বিভ্রাট নিরসন করে অবিলম্বে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা করা না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে মানববন্ধন কর্মসূচী থেকে ঘোষণা দেয়া হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *