Connect with us

গাইবান্ধা

গাইবান্ধায় সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ইমামদের র‌্যালী

Published

on

Gaibandha Photos

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা সদর, সাদুল্যাপুর ও পলাশবাড়ীতে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলনু’ এই শ্লোগান নিয়ে ইমামদের অংশ গ্রহণে ঈদ পূর্ণমিলনী, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ঈদ পুনর্মিলনী উপলক্ষে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এক বিশাল র‌্যালি ও জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সদর উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে এ সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়। জেলা শহরসহ পার্শ্ববর্তী এলাকার মসজিদের ইমাম ও মুসুলি­রাসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষ এই র‌্যালিতে অংশ নেয়।
সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আশরাফুল মমিন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি জেলা প্রশাসক মো. আব্দুস সামাদসহ অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. মাজাহারউল মান্নান, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহীন আকতার, সদর থানার অফিসার ইনচার্জ মো. মেহেদী হাসান প্রমুখ।Gaibandha Photos

সাদুল্যাপুর উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয় থেকে র‌্যালি বের হয়। র‌্যালিতে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিভিন্ন এলাকার মসজিদের ইমামরা অংশ নেয়। র‌্যালিটি সাদুল্যাপুর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্তরে গিয়ে শেষ হয়। সেখানে বক্তব্য রাখেন সাদুল্যাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রায়হান দোলন, সাদুল্যাপুর থানার অফিসার ইনচার্জ মো. ফরহাদ ইমরুল কায়েস, সাদুল্যাপুর কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. জাহিদুল ইসলাম, উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. কোরবান আলী, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার মো. হেলাল উদ্দিন সরকার ও মডেল কেয়ার টেকার মো. শাহ আলম আকন্দ প্রমুখ। সভায় বক্তারা সাদুল্যাপুর উপজেলা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।অপরদিকে, পলাশবাড়ী উপজেলায় “সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন” এ শ্লোগান নিয়ে ইমামদের অংশগ্রহণে ঈদ পূর্ণমিলনী, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পলাশবাড়ী উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে সকালে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয় এক র‌্যালি সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিভিন্ন এলাকার মসজিদের ইমামরা র‌্যালিতে অংশ নেয়। এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ তৌহিদুর রহমান, থানা অফিসার ইনচার্জ মজিবুর রহমান পিপিএম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু বকর প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বাবু, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ও ৫নং মহদীপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডল, থানা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওঃ মোস্তাফিজুর রহমান রাজা, পলাশবাড়ী সিনিয়র মাদ্রাসা জামে মসজিদের পেশ ইমাম, মাওঃ আবু বক্কর সিদ্দিক, উপজেলা ইসলামি ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার রাশেদুল ইসলাম প্রমুখ। সভায় বক্তারা পলাশবাড়ী উপজেলা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *