Connect with us

ঢাকা বিভাগ

গ্রাম পুলিশের রাষ্ট্রীয় মর্যাদা, বেতন স্কেল নির্ধারণে এলজিআরডি মন্ত্রণালয় থেকে পদক্ষেপের ঘোষণা

Published

on

স্টাফরিপোর্টার:   এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গা বলেছেন, দেশের গ্রামীণ জনগোষ্ঠীর নিরাপত্তা, মানবাধিকার রক্ষা ও আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে গ্রাম পুলিশ সরকারের সাথে সেতুবন্ধনের কাজ করছে। এজন্য গ্রাম পুলিশের রাষ্ট্রীয় মর্যাদা, বেতন স্কেল নির্ধারণসহ জীবন মানোন্নয়নে এলজিআরডি মন্ত্রণালয়ের পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ নেয়া হবে। তিনি আজ গুলিস্তান কর্ণেল তাহের মিলনায়তনে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

সংগঠনের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ই¯্রাফিল আলম এমপি, শিরিন আক্তার এমপি, সংগঠনের নেতা মোঃ মোস্তফা কামাল, মোঃ মোজাম্মেল হক, ওবায়দুল হক, জহিরুল হক ও শ্রমিক নেতা নইমুল আহসান জুয়েল।

প্রতিমন্ত্রী বলেন, বিশ দলীয় জোটের সাম্প্রতিক আন্দোলনে সড়ক, সেতু ও রেলপথসহ বিভিন্ন স্থাপনা রক্ষায় আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে সহায়ক ভূমিকা রাখতে গিয়ে গ্রাম পুলিশের সদস্যগণের হতাহতের ঘটনা ঘটে। তিনি তাদের ৪র্থ শ্রেণির কর্মচারী হিসেবে স্বীকৃতি, বেতন স্কেল, অবসর ও ঝুঁকি ভাতাসহ ৭-দফা দাবি পূরণে এলজিআরডি মন্ত্রণালয়ের পক্ষ থেকে সার্বিক সহায়তার ঘোষণা দেন।

উল্লেখ্য, ইতোমধ্যে বর্তমান সরকার গ্রাম পুলিশের মহল্লাদার ও দফাদারদের বেতন ভাতা যথাক্রমে ১৯০০ ও ২১০০ টাকা হতে ৩০০০/- ও ৩৪০০/- টাকায় উন্নীত করেছে। এতে করে তাদের দুর্ভোগ কিছুটা লাঘব হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *