Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রামে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন

Published

on

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৬ উদযাপন উপলক্ষে চট্টগ্রাম ডিসি হল থেকে বের করা হয় এক বর্ণাঢ্য র‌্যালি

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৬ উদযাপন উপলক্ষে চট্টগ্রাম ডিসি হল থেকে বের করা হয় এক বর্ণাঢ্য র‌্যালি

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৬ উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসরিন সুলতানার সভাপতিত্বে ও থানা শিক্ষা অফিসার অঞ্জন চক্রবর্তীর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষা চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মো. মাহবুবুর রহমান বিল­াহ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবময় দেওয়ান, প্রাথমিক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক রাশেদা বেগম ও পিটিআই সুপার মো. রফিকুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জহির উদ্দিন চৌধুরী ও সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হৃষিকেশ শীল।
সভায় নগরীর ৬টি থানার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, পিটিআই’র ইনস্ট্রাকটর, রিসোর্স সেন্টারের ইনস্ট্রাকর ও বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা র‌্যালি এবং আলোচনা সভায় উপস্থিত ছিলেন। জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৬ এর এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে- “মানসম্মত শিক্ষা, জাতির প্রতিজ্ঞা”।
সভায় বক্তারা বলেন, প্রাথমিক শিক্ষা হচ্ছে আনুষ্ঠানিক শিক্ষার মূল ভিত্তি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে প্রাথমিক শিক্ষার উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করে তা বাস্তবায়ন করে চলেছে। ঝড়ে পড়া শিশুদের বিদ্যালয়মুখী করে গড়ে তোলা, বছরের প্রথম দিন সারাদেশে শিক্ষার্থীদের হাতে একযোগে ৩৪ কোটি অধিক বিনামূল্যে বই তুলে দেয়া বর্তমান সরকারের বিরাট সাফল্য। সরকারের এ ধারা অব্যাহত রাখতে হলে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে শিক্ষক-অভিভাবকসহ সকলকে এগিযে আসতে হবে।
সভার পূর্বে সকাল ৯টায় নগরীর ডিসি হিল থেকে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নন্দনকানন হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *