Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রাম টেলিভিশন কেন্দ্রকে ছয় ঘণ্টার স্বতন্ত্র চ্যানেল করার উদ্যোগ

Published

on

PicsArt_1442297821412চট্টগ্রাম প্রতিনিধি: বন্দর নগরী চট্টগ্রামের টেলিভিশন কেন্দ্রকে (সিটিভি) ৬ ঘণ্টার একটি স্বতন্ত্র চ্যানেল হিসেবে সম্প্রচারের উদ্যোগ নেয়া হয়েছে। সোমবার সিটিভি কেন্দ্রে অনুষ্ঠিত “বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম স্বতন্ত্র চ্যানেলে ৬ ঘণ্টা সম্প্রচার” ব্যানারে পরামর্শ সভার মাধ্যমে এ উদ্যোগ নেয়া হয়েছে। উক্ত সভায় চট্টগ্রামের রাজনৈতিক, শিল্পী-সাহিত্যিক, সংস্কৃতিকর্মী, সাংবাদিক ও বুদ্ধিজীবীসহ বিভিন্নজনেরা উপস্থিত ছিলেন।

তাদের মধ্যে সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, কবি ও সাংবাদিক আবুল মোমেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি কবি এজাজ ইউসুফী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক নাজিমুদ্দীন শ্যামল, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন, রবীন্দ্র সংগীত শিল্পী শীলা মোমেন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মৃণাল ভট্টাচার্য, শিল্পী শেখ শহীদুল আনোয়ার, শিল্পী আলাউদ্দিন তাহের, আবৃত্তি শিল্পী অঞ্চল চৌধুরী, নৃত্যশিল্পী শুভ্রা সেনগ্রপ্তা। এছাড়াও পরামর্শ সভায় উপস্থিত ছিলেন বিটিভির পরিচালক জানেসার ওসমান।

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) মহাপরিচালক আবদুল মান্নান এ উদ্যোগের বিষয়ে গণমাধ্যমকে জানিয়েছেন, সিটিভিকে ৬ ঘন্টার স্বতন্ত্র একটি চ্যানেল হিসেবে সম্প্রচারের জন্য প্রস্তুতি উদ্যোগ নেয়া শুরু হয়েছে। এর জন্য ৩৪ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। এখন থেকে প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত একটি পরিপূর্ণ চ্যানেল হিসেবে সিটিভির সম্প্রচার চলবে তাই ব্যবস্থা গ্রহণ চলছে। তিনি জানান, এ সম্প্রচারের বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হয়েছে। এ সম্প্রচারের রাত ৮টার সময় বিটিভির খবরটি সম্প্রচার করা হবে।

সিটিভি মান সম্পর্কে এ সময় তিনি বলেন, অনুষ্ঠানের মান নিয়ে কোন ধরনের কম্প্রোমাইজ এখানে করা হবেনা। কারণ, বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম কেন্দ্রটি ঢাকা কেন্দ্রের কোন ডামি হোক সেটা হতে দেয়া যাবে না। এর অারেকটি কারণ সিটিভির মাধ্যমেই চট্টগ্রামকে বড় করে তুলে ধরতে হবে। এখানে সৃজনশীল-সৃষ্টিশীল মানুষদের নিয়ে কাজ করা হবে। যত তাড়াতাড়ি সম্ভবহয় সিটিভিতে সব ধরনের যন্ত্র এবং লোক নিয়োগ দেয়া হবে। এক্ষেত্রে যা টাকা প্রয়োজন তা ব্যয়ে প্রস্তুত বলেও জানান তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *