Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রাম ট্রাফিক পুলিশ কনস্টেবলের উদার মানবতায় বেঁচে ফিরলো খালে ডুবন্ত শিশু

Published

on

PicsArt_1440943894348

রুমেন চৌধুরী, চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীতে সিএমপির ট্রাফিক বিভাগে বন্দর শাখায় কর্মরত এক পুলিশ কনস্টেবল ডিউটি চলাকালীন সময়ে খালে ডুবে যাওয়ার সময় ৮ বছরের শিশুকে উদ্ধার করে প্রশংসার দাবীদার হয়েছেন। রোববার সকাল সাড়ে ৯টার সময় বন্দর থানাধীন নিমতলা ট্রাক টার্মিনাল এলাকায় এ ঘটনাটি ঘটেছে।

শিশুটির নাম সাজ্জাদ হোসেন (৮)। সাজ্জাদ ওই এলাকার সাবেরের লেইনের শাহাদাৎ হোসেনের ছেলে। মো. মনির আহম্মদ নামের ওই চট্টগ্রাম ট্রাফিক পুলিশ কনস্টেবলের উদার মানবতায় বেঁচে ফিরলো খালে ডুবে মরতে বসা শিশুটি। ইতিমধ্যে তার এই উদার মানবতার প্রশংসীত হয়ে মনীর নামের ওই কনস্টেবলকে পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন সিএমপি কমিশনার মো. আব্দুল জলিল মন্ডল।

স্থানীয় ও সিএমপি পুলিশের সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে ঘটনার বিবরণে জানানো হয়েছে, রোববার সকাল সাড়ে ৯টার সময় কনস্টেবল মনির দেখেনন যে বন্দরের ট্রাক টার্মিনাল এলাকায় খালের পানির মধ্যে একটি ছোট্ট শিশু ডুবছে। এ সময় শুধুমাত্র তার হাতগুলো দেখা যাচ্ছিল।

সেখানে উপস্থিত লোকজন কেউ শিশুটিকে উদ্ধারে এগিয়ে না এলে ওই কনস্টেবল মনির ঝাঁপ দিয়ে খালে নেমে শিশুটিকে উদ্ধার করে পাড়ে অানেন। পরে শিশুটিকে খালে ডুবে যাওয়া থেকে উদ্ধারের খবর পেয়ে দ্রুত সেখানে ছুটে আসে শিশুটির বাবা-মা। এ সময় শিশুটিকে জীবন্ত ফিরে পেয়ে কান্নায় ভেঙ্গে পড়ে শিশুটির বাবা-মা। উঠে কান্নার রোল।

ওই শিশুটিকে খাল থকে উদ্ধার করার সময় কনস্টেবল মনিরও তার শরীরে আঘাতপ্রাপ্ত হয়েছেন। এজন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানানো হয়েছে।

এ দূর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান বন্দর পুলিশ কর্মকর্তারাও। এ সময় কনস্টেবল মনিরের উদার মানবিক আচরণের প্রশংসা করেন উপস্থিত সকলেই ।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের সহকারি কমিশনার (জনসংযোগ) মোহাম্মদ জাহাঙ্গির আলম বিষয়টি সম্পর্কে জানিয়েছেন, মো. মনির আহম্মদের এই উদার মানবতার জন্য ইতিমধ্যে পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন সিএমপি কমিশনার মো. আব্দুল জলিল মন্ডল। সেই সাথে প্রমাণ করলেন পুলিশ সবসময় জনগণের বন্ধু। শ্রীঘ্রই অানুষ্ঠানিকভাবে তাকে পুরস্কৃত করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য যে, মুনির বর্তমানে সিএমপির ট্রাফিক বিভাগের বন্দর শাখায় কনস্টেবল পদে কর্মরত আছেন। ৩০ অাগষ্ট রোববার সকালে তিনি বন্দর থানার নিমতলা ট্রাক টার্মিনাল এলাকায় কর্তব্যরত ছিলেন।

বাংলাদেশেরপত্র/ এডি/ আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *