Connect with us

দেশজুড়ে

চলছে একুশে ফেব্র“য়ারি উদযাপন প্রস্তুতি

Published

on

রাণীশংকৈল প্রতিনিধি, ঠাকুরগাঁও:
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার খটশিংগা দেহনগর ডিএসবি শাপলা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে ২১’র চেতনাকে উদ্বুদ্ধ করতে বাঁশের সামগ্রী দিয়ে শহীদ মিনার নির্মাণ করা হয়েছে।
১৯৫২ সালে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দেশব্যাপী সরকারি-বেসরকারিভাবে চলছে প্রস্তুতি। সারাদেশের ন্যায় উপজেলার অবহেলিত সীমান্তবর্তী এলাকা দেহনগরে বাঁশের সামগ্রী দিয়ে শহীদ মিনার তৈরি করে সকলের নজর কেড়েছে ‘নবীন’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।
নবীন সংগঠনের সভাপতি কায়সার আযম চৌধুরী জানান, জেলা-উপজেলার সীমান্তবর্তী এলাকা এটি। এ এলাকার মানুষ মাতৃভাষার শহীদদের সম্পর্কে ততটা সচেতন নয়, যার ফলে আমরা নবীন সংগঠনের পক্ষ থেকে এ শহীদ মিনার তৈরি করেছি। নবীন সংগঠন একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এলাকার দুঃস্থ-অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেতনা নিয়ে এ সংগঠনের জন্ম। আগামী ২১শে ফেব্র“য়ারি শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে নবীন সংগঠনের উদ্যোগে নতুন আঙ্গিকে শহীদ মিনারটি তৈরি করা হয়েছে। যাতে এলাকার সর্বস্তরের মানুষ এ ব্যাপারে উদ্বুদ্ধ হয়।
এ ব্যাপারে সংরক্ষিত ৩০১ আসনের এমপি মোছা. সেলিনা জাহান লিটা বলেন, এটি ভাল উদ্যোগ, ধন্যবাদ নবীন সংগঠনের প্রতিটি সদস্যকে। এখানে স্থায়ীভাবে একটি শহীদ মিনার নির্মাণের ব্যবস্থা গ্রহণ করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *