Connect with us

জাতীয়

জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

Published

on

pm
দেশবাসীসহ প্রবাসী বাঙালিদের ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে ঈদের দিন মঙ্গলবার সকালে গণভবনে জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার ও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি আওয়ামী লীগের নেতাসহ সর্বস্তরের নাগরিকদের পর ঢাকায় কর্মরত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং উচ্চ আদালতের বিচারপতিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের না, বিশ্বব্যাপী এই জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ একটা বিরাট সমস্যা। এই সমস্যা যার যার নিজ নিজ অবস্থান থেকে মোকাবেলা করতে হবে।

গত ঈদুল ফিতরে শোলাকিয়ায় জঙ্গি হামলার পর এবার রাজধানীসহ সারাদেশে কড়া নিরাপত্তায় ঈদুল আজহার নামাজ হয়। এবার ঈদে সে ধরনের কোনো ঘটনা না ঘটায় স্বস্তি প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, আল্লাহর রহমতে এখন পর্যন্ত কোনো দুর্ঘটনার খবর আমরা পাইনি। সবাই ভালোভাবে ঈদের নামাজ আদায় করতে পেরেছেন। প্রত্যেকে চমৎকার ভূমিকা নিয়েছেন। গোয়েন্দা সংস্থাও যথাসময়ে তথ্য দিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেতে সহায়তা করছে।

গুলশান ও শোলাকিয়ায় হামলার পর সরকারের নেওয়া পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আমি চাই, সবাই জঙ্গিবাদী কর্মকাণ্ড থেকে দূরে থাকবে। কারণ বাংলাদেশের মাটিতে কোনো জঙ্গিবাদ আর সন্ত্রাস হোক, সেটা আমরা চাই না।

অভিভাবক, শিক্ষক, মসজিদের ইমাম, ধর্মীয় শিক্ষকসহ সাধারণ নাগরিকরা নিজ নিজ কর্মস্থলে যেন যথেষ্ট সচেতন থাকেন, সেই প্রত‌্যাশাও রাখেন তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *