Connect with us

জাতীয়

জঙ্গিবাদ থেকে নতুন প্রজন্মকে রক্ষায় সাংস্কৃতি চর্চার বিকল্প নেই: মেহের আফরোজ চুমকি

Published

on

নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, জঙ্গিবাদের ভয়াবহতা থেকে এ প্রজন্মকে রক্ষা করতে হলে সাংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই। সাংস্কৃতি চর্চার ভেতর দিয়ে বেড়ে উঠলে কিশোর-তরুণরা বিপথে যাবে না।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে দীপ্ত নৃত্যকলা একাডেমির ১৯ বছর পূর্তিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, নৃত্য এমন এক ভাষা যা বিশ্বের যে কোন ভাষাভাষির মানুষ বুঝতে পারে। তাই নৃত্য আর্ন্তজাতিক আবেদনে স্বীকৃত অবস্থান সৃষ্টি করতে সক্ষম হয়েছে। বিশ্বের সকল দেশেই নৃত্যশিল্প সাংস্কৃতির একটা বিশেষ স্থান দখল করে আছে। নৃত্য আমাদের দেশের অন্যতম সম্মানজনক অবস্থানে আছে।

অনুষ্ঠানে ৪০ জন নৃত্যকলা বিভাগের শিক্ষার্থীকে বার্ষিক মূল্যায়ন পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রাখার জন্য পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন খ্রিস্টান কল্যাণ ট্রাস্টের মহাসচিব নির্মল রোজারিও।

এ সময় উপস্থিত ছিলেন দি এমসিসিএস এইচ লি. এর চেয়ারম্যান আগস্টিন পিউরিফিকেশন কালচারাল ইউনিভার্সিটির এসোসিয়েট প্রফেসর ফাদার তপন ডি রোজারিও, অনুষ্ঠান কমিটির আহ্বায়ক মনোয়ার হোসেন মুন্না, একাডেমির উপদেষ্ঠা পরিচালক উইলিয়াম হিল্লোল প্যারিস প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *