Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রামে কন্টেইনার ভর্তি ৪৭ লক্ষ পিস ব্যানসন এন্ড হেজেস সিগারেট জব্দ, আটক ৪

Published

on

rab 7 ctgনিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: মিথ্যা ঘোষণায় আমদানি নিষিদ্ধ কন্টেইনার ভর্তি বিদেশি সিগারেট আনার ঘটনায় চারজনকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুরে তাদের নগরীর বিভিন্ন এলাকা থেকে আটক করা হয়। আটক চারজন হলেন- কন্টেইনার বহনকারী হোয়াচিমিন জাহাজের স্থানীয় এজেন্ট সাকি শিপিং লাইনের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার শওকত আফসার, ম্যানেজার মো. শফিক, কর্মচারী নাসির ও ইমরান। বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম বন্দরের সিসিটি ইয়ার্ডে অনুষ্ঠিত প্রেস বিফ্রিংয়ে এসব তথ্য জানান র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতা উদ্দিন আহমেদ। এসময় চট্টগ্রাম কাস্টমসের কমিশনার হোসেন আহমদ, অতিরিক্ত কমিশনার আজিজুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মিফতা জানান, আটক চারজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া আমদানিকারক প্রতিষ্ঠান এফআরসি নিট কম্পোজিট গার্মেন্টসের কর্মকার্তাদের আটকের চেষ্টা চলছে। তাদের গতিবিধি নজরদারিতে রাখা হয়েছে।
প্রেস বিফ্রিংয়ে লে. কর্নেল মিফতা উদ্দিন বলেন, ঢাকার গাজীপুরের এফআরসি নিট কম্পোজিট গার্মেন্টস নামের একটি প্রতিষ্ঠান গার্মেন্টস পণ্য হিসেবে সুতা আমদানির ঘোষণা দেয়। দুবাইয়ের জাবল আলী পোর্টে হোয়াচিমিন জাহাজে বোঝাই করে মালয়েশিয়ার পোর্ট কেলাং হয়ে জাহাজটি ১০ ফেব্রুয়ারি চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছায়। বন্দরে কন্টেইনারটি সিসিটি ইয়ার্ডে রাখা হয়।
তিনি বলেন, দুবাই থেকে গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি কন্টেইনারে আমদানি নিষিদ্ধ সিগারেট রয়েছে। বিষয়টি কাস্টমসকে জানানো হয়। সেখানে তথ্য অনুসন্ধানের পর নিশ্চিত হয়ে বুধবার রাতে কন্টেইনারটি আটক করা হয়। বৃহস্পতিবার সকালে কায়িক পরীক্ষার পর সেখানে ৪৭০ কার্টন বেনসন সিগারেট পাওয়া যায়। ৪৭০ কার্টুনে ৪৭ লাখ পিস সিগারেট রয়েছে। যার বর্তমান বাজার ৪ কোটি ৭০ লাখ টাকা।
কাস্টমস কমিশনার হোসেন আহমেদ বলেন, মিথ্যা ঘোষণায় সিগারেট আনার তথ্য আমাদের বিভিন্নভাবে এসেছে। তবে সুনির্দিষ্ট তথ্য না থাকায় আমরা পণ্য চালান আটক করতে পারিনি। র‌্যাবের দেওয়া সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে সিগারেট ভর্তি কন্টেইনারটি সনাক্ত করা হয়। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পাশাপাশি চট্টগ্রাম কাস্টমসে বিভাগীয় মামলা দায়ের করা হবে বলে জানান তিনি। এর আগে বুধবার রাতে চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণা দিয়ে আমদানি করা সিগারেট ভর্তি কন্টেইনারটি আটক করে র‌্যাব।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *