Connect with us

দেশজুড়ে

জনদুর্ভোগ লাঘবে আদাবর রাস্তা দ্রুত সংস্কারের দাবিতে শায়লার সংবাদ সম্মেলন

Published

on

sharia-islam-saila-picখালেদুর রহমান ঃ রাজধানীর মোহাম্মাদপুর ৩০ নং ওয়ার্ডের আদাবর বাজারের প্রতিদিন প্রায় লক্ষ লক্ষ লোকের চলাচলের গুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছে রাজনৈতিক ফেলো ডেমোক্রেসি ইন্টার ন্যাশনাল।

বৃহস্পতিবার রাজধানীর শ্যামলীতি অবস্থিত জেড আরসি অডিটোরিয়মে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন সংগঠনের উদ্যোক্তা শাহরিয়া ইসলাম শায়লা।
তার বক্তব্যেতে তিনি বলেন, ‘আদাবর থানার অন্তভূক্ত ৩০ নং ওয়ার্ডের ্র আদাবর বাজার একটি গুরুত্বপূর্ণ স্থান । প্রতিদিন কয়েক লক্ষ লোক এই রাস্তা ব্যবহার করেন। কিন্তু কর্তৃপক্ষের উদাসীনতায় দীর্ঘদিন রাস্তাটি সংস্কার না করায় একাধিক স্থানে গর্ত সৃষ্টি হয়ে বেহাল এ সড়কে যাতায়াতকারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ রাস্তায় ২টি গাড়ি পাঁশাপাশি সাইড দিতে পারে না। বহুদিন যাবৎ সংস্কার না করায় তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এই রাস্তায় গাড়ির জ্যাম সব সময়ই লেগে থাকে ও যানবাহন প্রতিদিন গর্তের কাদা-মাটিতে আটকে বিপত্তি ঘটায়।এই রাস্থা পাশে রয়েছে অনেক শিক্ষাপ্রতিষ্ঠান, হাট-বাজার।রাস্থার এই বেহাল অবস্থার কারণে অনেকেই এই আদাবর বাজার থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন। এতে অনেক সমস্যায় পড়তে হচ্ছে এলাকার সাধারণ মানুষের। এই রাস্থা দিয়ে ছোট ছোট ছেলেমেয়েরা স্কুলে যাওয়ার পথে প্রায়ই দুর্ঘটনার শিকার হয়।এই রাস্থার উত্তরে দারুস সালাম থানা, দক্ষিণে মোহাম্মদপুর থানা, পূর্বে শেরেবাংলা নগর ও মোহাম্মদপুর থানা, পশ্চিমে সাভার উপজেলা, দারুস সালাম ও মোহাম্মদপুর থানা।
এ সময় তিনি আরো বলেন,লক্ষ লক্ষ লোকের নির্বঘেœ চলাচলের স্বার্থে গুরুত্বপূর্ণ এই রাস্তাটি সংস্কার ও প্রসস্ত করার জন্য ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র এবং কাউন্সিলরদের প্রতি জোড় দাবি জানাচ্ছি। এই রাস্থা সংস্কার হলে ব্যবসায়ী, শিক্ষক, শিক্ষার্থী ও এলাকার সাধারণ জনগণের মুখে হাসি ফুটবে। তাই অতিগুরুত্বর্পূন সড়কটি অতি দ্রুত সংস্কার করে চলাচল উপযোগী করার আবেদন জানিয়েছে ভুক্তভোগী এলাকাবাসী।
শায়লা অভিযোগ করে বলেন, বিভিন্ন সময় জনপ্রতিনিধিরা অবহেলিত এ আদাবর বাজারের নানা ধরনের উন্নয়নের আশ্বাস দিলেও অদ্যাবধি কেউ তা পূরণ করতে পারেনি। সবাই শুধু নিজেদের চিন্তা করে পকেট ভারী করেছে, আদাবর বাজারের উন্নয়নের চিন্তা কোনো জনপ্রতিনিধি করেনি।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব,জাতীয়তাবাদী কৃষক দলের সহ- সভাপতি আবু তাহের,দেশ বাঁচাও আন্দললের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন,বিএনপির মোহাম্মাদপুর ৩২ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আলমঙ্গীর হোসেন লাবু,ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল প্রগ্রাম আফিসার মাহমুদুল হাসান,বিভিন্ন স্কুলে শিক্ষক,সাংবাদিক ও এলাকার জনগনপ্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *