Connect with us

দেশজুড়ে

জলাবদ্ধতা থেকে মানুষকে মুক্তি দিতে চাই – আ জ ম নাছির উদ্দীন

Published

on

ব্যুরো অফিস, চট্টগ্রাম:
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নাগরিক কমিটির মেয়র প্রার্থী আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন গত কাল রবিবার (১২ এপ্রিল) নগরীর বহদ্দারহাট, বাড়াইপাড়া, কে বি আমান আলী রোড, ফুলতলা, বাদশা চেয়ারম্যান ঘাটা, খাজা রোড এলাকায় গণসংযোগ করেছেন।
এ সময় এলাকাবাসীর উদ্দেশে তিনি বলেন, নগর কেন্দ্রের মধ্যে বহদ্দারহাট অত্যন্ত গুরুত্বপূর্ণ এলাকা হলেও সামান্য বৃষ্টিতেই এখানে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এটি অত্যন্ত দুঃখজনক। জলাবদ্ধতায় সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হয় বহদ্দারহাট, চান্দগাঁও এবং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের বিস্তীর্ণ এলাকার মানুষ। বর্ষাকাল জুড়েই তাদের পানির নিচে দিন কাটাতে হয়। এতে মানুষকে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়। নগর প্রশাসনের বিগত ৫ বছরের ব্যর্থতার কারণেই আজকের এই করুণ দশার সৃষ্টি হয়েছে। এ অবস্থার পরিবর্তনের জন্য নেতৃত্বের পরিবর্তন আনতে হবে। আমি আপনাদের সন্তান হিসেবে আপনাদের দুর্ভোগ নিজেদের দুর্ভোগের মতোই অনুভব করি। জলাবদ্ধতা থেকে এ অঞ্চলের মানুষকে মুক্তি দিতে চাই। আপনারা আমার জন্য দোয়া করবেন।
তিনি আরো বলেন, জলাবদ্ধতা, আবর্জনার স্তূপসহ বিভিন্ন সংকটের পেছনে নগর প্রশাসনের ব্যর্থতার দায়ী, এসব সমস্যা সমাধানের জন্য সিটি করপোরেশনে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। আমি মেয়র নির্বাচিত হলে করপোরেশনের সর্ব ধরনের কর্মকাণ্ডে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করবো।
এসব এলাকায় আ জ ম নাছির উদ্দীনের সাথে গণসংযোগে অংশ নেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম বিএসসি। নুরুল ইসলাম বলেন, এবার নির্বাচনে যোগ্য মেয়র নির্বাচিত করতে না পারলে গলাপানিতে ডুবেই থাকতে হবে, আবর্জনাও সরবে না। আ জ ম নাছির উদ্দীন যোগ্যব্যক্তি।
গত কাল সকাল ১০টায় বাসা থেকে বের হয়ে আ জ ম নাছির উদ্দিন বহদ্দারহাটের মাওলানা মোজাম্মেল হক মাজার জেয়ারত করেন। সেখান থেকে অসুস্থ নগর আওয়ামী লীগের রেজাউল করিম চৌধুরীর বহদ্দারবাড়ির বাসভবনে তাকে দেখতে যান। অসুস্থ এই নেতার শয্যাপাশে কিছুটা সময় কাটান আ জ ম নাছির উদ্দীন। তিনি রেজাউল করিমের চিকিৎসার খোঁজখবর নেন এবং সুস্থতা কামনা করেন।
পরে একে একে বারাইপাড়ায়, ঘাসিয়াপাড়া, কে বি আমান রোডের ফুলতলা, ওমর আলী মাতব্বর রোড, বাদশা চেয়ারম্যান ঘাটা, বহদ্দারবাড়ি, খাজা রোডের খালাসি পুকুর পাড়া, এনএমসি স্কুল, আমিনের দোকান, সাবানঘাটা পাক্কা দোকান, বলিরহাট, ওয়াইজর পাড়া এলাকায় গণসংযোগ করেন। বেলা আড়াইটার দিকে তিনি কে বি আমান আলী রোডে গণসংযোগ করছিলেন।
গণসংযোগকালে স্থানীয় এলাকার অধিবাসীরা আ জ ম নাছির উদ্দীনকে স্বাগত জানিয়ে বরণ করে নেন এবং তাদের অভাব অভিযোগ তুলে ধরেন। আ জ ম নাছির উদ্দীন তাদের অভিযোগ ধৈর্যসহকারে শুনেন এবং মেয়র নির্বাচিত হলে এসব সমাধানের আশ্বাস দেন।
গণসংযোগকালে অন্যদের মধ্যে আ জ ম নাছিরের সাথে ছিলেন মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, নগর আওয়ামী লীগের সাংগঠনিক নোমান আল মাহমুদ, দক্ষিণ জেলা যুগ্ম সম্পাদক শাহজাদা মহিউদ্দিন, নগর আওয়ামী লীগের সদস্য আবদুল লতিফ টিপু, মুক্তিযোদ্ধা নুরুল বশর, আনোয়ার হোসেন, স্থানীয় আওয়ামী লীগ নেতা আবদুল আলম, শামসুল আলম, মনজুর হোসেন, মিনহাজুল আবেদীন সায়েম, মহিউল ইসলাম, নজরুল ইসলাম প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *