Connect with us

আন্তর্জাতিক

জাকির নায়েকের বিরুদ্ধে উসকানির প্রমাণ মেলেনি

Published

on

zakir_naikঅনলাইন ডেস্ক: পিস টিভির পরিচালক ও বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে সন্ত্রাসবাদে উসকানির অভিযোগে সামান্যতম প্রমাণও পাওয়া যায়নি বলে জানিয়েছে মহারাষ্ট্র স্টেট ইন্টেলিজেন্স ডিপার্টমেন্ট (এসআইডি)। ভারতের প্রভাবশালী গণমাধ্যম ‘দ্য হিন্দু’র এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
প্রতিবেদনে বলা হয়, বর্তমানে বিদেশ সফরে থাকা জাকির নায়েক দেশে ফিরলেও তাকে গ্রেপ্তার করা হবে না। তবে জাকির নায়েকের গতিবিধি নজর রাখা হবে।
মহারাষ্ট্র স্টেট ইন্টেলিজেন্স ডিপার্টমেন্ট ‘এসআইডি’ এর এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, প্রাথমিক তদন্তের অংশ হিসেবে দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দেওয়া জাকির নায়েকের দেওয়া লেকচারের মধ্যে ইউটিউব থেকে অন্তত ১শ’টি ভিডিও পরীক্ষা-নিরীক্ষা ছাড়াও অন্যান্য তথ্য খতিয়ে দেখা হয়েছে।
প্রাথমিক তদন্তের পর্যবেক্ষণ উপর মহলকে জানানো হয়েছে। কিন্তু ইংরেজিভাষী এই ধর্ম প্রচারকের বিরুদ্ধে কোনো অভিযোগেরই প্রমাণ মেলেনি। শুধুমাত্র যে সম্ভাব্য বিষয়টি বিবেচনায় নেওয়া যায়, সেটি হল ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া। কিন্তু সেটিও তার বক্তৃতা থেকে প্রমাণ করা সম্ভব না। আমরা তার গতিবিধি নজরে রেখেছি। যদি তিনি তার অবস্থান থেকে কখনও সরে যান, কেবলমাত্র তখনই তার বিরুদ্ধে কোনো অভিযোগ আনা সম্ভব। আপাতত, আমরা শুধু পর্যবেক্ষণে রেখেছি তাকে।

সম্প্রতি বাংলাদেশ ও ভারতে সন্ত্রাসী হামলার ঘটনার পর জাকির নায়েকের বিরুদ্ধে সন্ত্রাসবাদী বক্তব্যের অভিযোগ ওঠে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *