Connect with us

দেশজুড়ে

জাতীয় শোক দিবস উপলক্ষে রংপুর আ.লীগের ১৫ দিনের কর্মসূচি

Published

on

রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের ১৫ দিন ব্যাপী জাতীয় শোক দিবসের কর্মসূচি প্রণয়ন করা হয়।  রবিবার রংপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সন্ধ্যায় রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং সহযোগি সংগঠনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ।

এ সময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি এবং সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল। সভায় উপস্থিত সকলের সম্মতিক্রমে ১৫ দিন ব্যাপী ব্যাপক কর্মসূচি প্রণয়ন করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে ১/৮/১৫ ইং তারিখে প্রথম প্রহরে ১২টা ১ মিনিটে ৪০টি মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে সকল সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন জাতির পিতার প্রতিকৃতিতে মোমাবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. রেজাউল করিম রাজু। এ সময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, উত্তরণের সভাপতি শহিদুল ইসলাম হিরা, শঙ্কচিলের সাধারণ সম্পাদক জিনাত হোসেন লাবলু, জয়বাংলা সাংস্কৃতিক ঐক্যজোটের সভাপতি উৎপল সরকার, সম্মিলিক সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক এ্যাড. রথীশ চন্দ্র ভৌমিক বাবুসোনা, গাহারুল ইসলাম, মহানগর ছাত্রলীগের সভাপতি সাফিউর রহমান স্বাধীন প্রমুখ এবং সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন এবং দলীয় পতাকা অর্ধনমিত করণ, সকাল ১০টায় জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও পুষ্পস্তাবক অর্পণ করা হয়। এরপর সহযোগি ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা পুষ্পমাল্য অর্পণ করেন।

কালোব্যাজ ধারণ এবং ১মিনিট নিরবতা পালন করেন। ২/৮/১৫ ইং তারিখে ১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জীবনালেখ্যর উপর প্রামান্য চিত্র প্রদর্শন। ৩/৮/১৫ ইং তারিখে জয়বাংলা সাংস্কৃতিক ঐক্যজোট রংপুরের উদ্যোগে আলোচনা সভা। ৪/৮/১৫ তারিখে ১৮ নং ওয়ার্ড রংপুর জেলা যুব মহিলা লীগের কর্মসূচি। ৫/৮/১৫ ইং তারিখে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রংপুর জেলা শাখার কর্মসূচি। ৬/৮/১৫ ইং তারিখে রংপুর জেলা মহিলা আওয়ামী লীগের কর্মসূচি। ৭/৮/১৫ ইং তারিখে রংপুর জেলা আওয়ামী মটর চালক লীগের কর্মসূচি। ৮/৮/১৫ ইং তারিখে রংপুর জেলা আওয়ামী যুব লীগের কর্মসূচি। ৯/৮/১৫ ইং তারিখে রংপুর জেলা আওয়ামী আইনজীবী পরিষদের কর্মসূচি। ১০/৮/১৫ ইং তারিখে রংপুর জেলা ছাত্রলীগের কর্মসূচি। ১১/৮/১৫ ইং তারিখে রংপুর জেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের কর্মসূচি। ১২/৮/১৫ ইং তারিখে রংপুর জেলা জাতীয় শ্রমিক লীগের কর্মসূচি। ১৩/৮/১৫ রংপুর মহানগর যুবলীগের কর্মসূচি। ১৪/৮/১৫ ইং তারিখে রংপুর মহানগর ছাত্রলীগের কর্মসূচি।

১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপরিবারে ৪০তম শাহাদত বার্ষিকী, এই উপলক্ষ্যে রংপুর জেলা এবং মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সকাল ৭টায় জাতীয়, দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং সকাল ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান ও পুষ্পস্তাবক অর্পণ, শোকর‌্যালি, কোরআনখানী ও দোয়া মাহফিল এবং দু;স্থদের মাঝে খাদ্য বিতরণ। জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মী ও সহযোগি সংগঠন সমূহের নেতাকর্মীদের সকল কর্মসূচি সুষ্ঠুভাবে পালন করার জন্য আহবান জানানো হচ্ছে।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *