Connect with us

জাতীয়

জয়পুরহাটে জঙ্গিবাদ ও সাম্রাজ্যবাদী আগ্রাসনের বিরুদ্ধে হেযবুত তওহীদের বিশাল কর্মীসভা অনুষ্ঠিত

Published

on

জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটে হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতাবিরোধী এক বিশাল কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় আক্কেলপুর উপজেলা আদর্শ ক্লাব কমিউনিটি সেন্টারে জয়পুরহাট জেলা হেযবুত তওহীদের উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, জঙ্গিবাদকে ইস্যু করে একের পর এক মুসলিম দেশে আগ্রাসন চালানো হচ্ছে। একদিকে উগ্রগোষ্ঠীগুলোকে মদদ দিয়ে মানবতাবিরোধী কাজে লেলিয়ে দেওয়া হচ্ছে, অন্যদিকে তাদের সেই মানবতাবিরোধী কর্মকাÐকে ইস্যু করে হামলা চালিয়ে ধ্বংস করে দেওয়া হচ্ছে মুসলিম ভূখন্ডগুলো। বাংলাদেশকে কেন্দ্র করেও একই ধরনের প্রচেষ্টা বলে আসছে বলে মন্তব্য করেন বক্তারা।
জয়পুরহাট জেলা হেযবুত তওহীদের সভাপতি আবু রায়হানের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মাদ সেলিম। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উজ্জল হোসেন।
হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম তাঁর বক্তব্যে বলেন, নারী, পুরুষ, বৃদ্ধ, বৃদ্ধা, তরুণ, তরুণী নির্বিশেষে সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ করতে পারলে পৃথিবীর কোনো শক্তি নাই আপনাদেরকে পরাজিত করতে পারে। সেই ঐক্য কেমন ঐক্য? বাঁশের মত, লোহার মত, কাঠের মত? কখনই না। সীসাগলানো প্রাচীরের ন্যায় ঐক্যবদ্ধ হবেন। যেন কেউ সুঁইও ঢোকাতে না পারে। তিনি বলেন, মাটি আর ধর্ম কিন্তু আলাদা না। আপনার যদি মাটি না থাকে তাহলে মসজিদ বানাবেন কোথায়, মন্দির বানাবেন কোথায়? খাবেন কী, পরবেন কী? আজকে পৃথিবীর দিকে তাকিয়ে দেখুন- যার মাটি নাই তার কোনো ধর্মও নাই। আমাদের নবী যখন মদিনায় আসলেন তিনি দেখলেন মদিনা তার বসবাসের জায়গা। সাহাবীদের টিকে থাকার একমাত্র সম্বল। রিজিকের জায়গা। সেই মদিনাকে রক্ষা করার জন্য তিনি কী না করেছেন? পেটে পাথর বেঁধে লড়াই করেছেন। যুদ্ধ করেছেন, রক্তাক্ত হয়েছেন। সে কারণেই আজকে আমরা মুসলমান পরিচয় দিতে পারি।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, কেন্দ্রীয় সাংগাঠনিক সম্পাদক মুনিরুজ্জামান মনির, জোবায়ের আহম্মেদ নুহুসহ জয়পুরহাট জেলা হেযবুত তওহীদের সকল পর্যায়ের কর্মীবৃন্দ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *