Connect with us

ঝিনাইদহ

ঝিনাইদহের শৈলকুপায় ডাক্তারের অবহেলায় সদ্য ভূমিষ্ট শিশু মৃত্যুর অভিযোগ : হাসপাতাল ঘেরাও

Published

on

মনিরুজ্জামান সুমন, ঝিনাইদহ:

ঝিনাইদহের শৈলকুপায় ডাক্তারের অবহেলায় সদ্য ভূমিষ্ট এক কন্যা সন্তানের মৃত্যুর অভিযোগ উঠছে। এ ঘটনায় হাসপাতাল ঘেরাও করে উত্তেজিত স্বজনেরা।

জানা যায়, বৃহস্পতিবার সকালে উপজেলার উমেদপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে শাহাজানের বাড়ীতেই স্ত্রী রাবেয়া খাতুনের ডেলিভারী হয়। জন্ম নেয় ফুটফুটে একটি কন্যা সন্তান। ভূমিষ্ট হওয়ার কিছুক্ষন পর বাচ্চাটির শ্বাসকষ্ট দেখা দিলে স্বজনেরা শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

বাচ্চাটির বাবা শাহাজান ও তার ফুফু চকেলা বেগম অভিযোগ করে জানান, তাদের বাচ্চাটিকে সকাল ৯ টার দিকে হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু দুই ঘন্টা পার হয়ে গেলেও কর্তব্যরত চিকিৎসক বিষয়টা আমলে নেন না। ডাক্তাররা বলেন আগে অন্য কাজ করবো তার পর আপনাদের রোগী দেখা হবে। পরে অতিমাত্রায় বাচ্চাটির শ্বাসকষ্ট বেড়ে গেলে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক একবার দোতলায়, আবার ১৬ নম্বর কক্ষে এরপর ২৪ নম্বর কক্ষে পাঠিয়ে হয়রানি করে। ততক্ষনে বাচ্চাটির প্রাণ যায় যায় অবস্থা। স্বজনদের অভিযোগ ডাক্তারের অবহেলাতেই বাচ্চাটি মারা গেছে।

এ ঘটনার সুষ্ঠ বিচার দাবী করে বাচ্চাটির স্বজনেরা উত্তেজিত হয়ে হাসপাতাল চত্বর ঘেরাও করে। খবর পেয়ে শৈলকুপা থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

হাসপাতাল সূত্রে জানা যায়, ঘটনার সময় হাসাপাতালের জরুরী বিভাগের দায়িত্বে ছিলেন ডাক্তার শারমিন আহমেদ, উপ-সহকারী মেডিকেল অফিসার জাহিদুল ইসলাম ও এমএলএসএস সাব্বির আহমেদ।

জরুরী বিভাগে কর্তব্যরত ডাক্তার শারমিন আহমেদ জানান, ওই সময় তিনি দোতলায় রাউন্ডে ছিলেন।  এ ব্যাপারে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার খন্দকার বাবর জানান, সে ট্রেনিং-এ বাইরে আছেন। বিষয়টি শুনেছেন, পরে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এ ঘটনায় শৈলকুপায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *