Connect with us

আন্তর্জাতিক

ট্রাম্পকে ভোট না দিলে পরমাণু যুদ্ধ!

Published

on

tamp

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের কট্টর জাতীয়তাবাদী মিত্র ভ্লাদিমির ঝিরিনোভস্কি বলেছেন, মার্কিনীদের উচিত ট্রাম্পকে ভোট দেয়া অথবা একটি পরমাণু যুদ্ধের দিকে এগিয়ে যাওয়ার ঝুঁকি নেয়া।

আগুনঝরা মন্তব্যের জন্য পরিচিত ঝিরিনোভস্কি বার্তা সংস্থা রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন।

তিনি বলেন, মস্কো ও ওয়াশিংটনের মধ্যে বিপজ্জনক উত্তেজনা প্রশমনের যোগ্য ব্যক্তি হচ্ছেন ট্রাম্প। অন্যদিকে হিলারি তৃতীয় বিশ্বযুদ্ধ উস্কে দিতে পারেন।

রুশ সংসদের নিম্ন কক্ষ দুমা ভবনের ১০ম তলায় নিজের বিশাল অফিসে বসে দেয়া সাক্ষাৎকারে ঝিরিনোভস্কি আরো বলেন, রাশিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যকার টেনশন যে কোনো মাত্রার খারাপ পর্যায়ে নেমে যেতে পারে। সবচাইতে খারাপ হলো যুদ্ধ লেগে যাওয়া।

তিনি বলেন, আমেরিকানদের অবশ্যই বোঝা উচিত যে, যদি তারা পৃথিবীতে শান্তি চায় তাহলে ট্রাম্পকে ভোট দিতে হবে। আর হিলারিকে ভোট দেয়া মানে যুদ্ধ। আর এটা (যুদ্ধ) হবে একটা শর্ট মুভি। সবখানে অনেক হিরোশিমা ও নাগাসাকি সৃষ্টি হবে।

ঝিরিনোভস্কি এমন সময় এসব কথা বললেন, যখন সিরিয়া যুদ্ধ নিয়ে দু দেশের মধ্যে মতানৈক্য সৃষ্টি হয়েছে।

কে এই ঝিরিনোভস্কি

ঝিরিনোভস্কির নিজের একটি দল আছে। নাম লিবারেল ডেমোক্রেটিক পার্টি অব রাশিয়া (এলডিপিআর)।

গত মাসে অনুষ্ঠিত নির্বাচনে দলটি তৃতীয় স্থান অধিকার করে। তারপরও এই দল্কে সবাই সরকারপন্থী হিসেবে জানে। দলের নেতা ঝিরিনোভস্কিকেও লোকজন ভাড়সুলভ মানুষই মনে করে। ভাবে, এই লোক সরকারের একজন বিশ্বস্ত ভৃত্য।

ঝিরিনোভস্কি জনতার দৃষ্টি আকর্ষণের জন্য প্রায়ই উল্টাপাল্টা কথা বলে থাকেন। কোনো কোনো সময় সরকারও জনমত যাচাই করতে তাকে দিয়ে চরম বিপ্লবী কথাবার্তা বলায় বলে ধারণা করা হয়। সূত্র : রয়টার্স

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *