Connect with us

দেশজুড়ে

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে পরিত্যক্ত ভবনের বারান্দায় চলছে পাঠদান

Published

on

4 s p

জাকির হোসেন, পীরগঞ্জ  প্রতিনিধিঃ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার খামার সেনুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষের সংকট থাকায় বারান্দায় পাঠদান করা হচ্ছে। এতে শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়েছে।

সরেজমিনে দেখা যায়, টিনশেড একটি ভবনের সামনের বারান্দায় চলছে একাধিক শ্রেণীর পাঠদান কার্যক্রম। ভবনের পিলারগুলোর ইট-সুরকির ঢালাই খসে পড়ে ভেতরের রড দেখা যাচ্ছে। কয়েকটি পিলার সংস্কারের পরও ফাটল ধরেছে। ভেতরের ফাঁকা কক্ষগুলোর দেয়ালের অনেক স্থানে পলেস্টার খসে পড়ছে। ওপরের সিলিং ও টিনের চালাও জরাজীর্ণ। বিদ্যালয়ের ২টি ভবনের ৪ কক্ষ বিশিষ্ট ভবনটিতে ফাটল ধরায় ঐ ভবনের বারান্দায় গাদাগাদি করে ১ম, ২য়, ৩য় শ্রেণীর শিক্ষার্থীদের ক্লাস নেওয়া হচ্ছে।

২৫ এপ্রিলের ভূমিকম্পে বিদ্যালয়টির ৪টি শ্রেণীকক্ষে ফাটল দেখা দেওয়ায়, ২৬ এপ্রিল বিদ্যালয়টি পরিদর্শনে গিয়ে ঐ শ্রেণীকক্ষগুলো পরিত্যক্ত ঘোষণা করে বাইরে ক্লাস নেওয়ার জন্য নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার।

অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: জুয়েল বলেন, বিষয়টি ইউএনও স্যার অবহিত আছেন। তাছাড়া স্থানীয়দের উদ্যোগে অন্যের একটি জমিতে অস্থায়ীভাবে টিনশেড একটি রুম তৈরী করে ক্লাস নেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম বলেন, ২৫ এপ্রিলের ভূমিকম্পে ১৩টি স্কুলের ভবনে ফাটল দেখা দিয়েছে। সে সকল স্কুলের তালিকা করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে, অনুদান এলে মেরামত করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *