Connect with us

ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে টানা বৃষ্টিতে গোডাউনের থাকা ইউরিয়ার বস্তা ক্ষতিগ্রস্থ

Published

on

thakurgaon u-ria sar destruction.04ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে শনিবার রাত থেকে থেমে থেমে বৃষ্টির শুরু হয়ে গতকাল সকাল ৯টায় বৃষ্টি থামে। এ দীর্ঘ সময় বৃষ্টি হওয়াতে প্রায় কয়েক হাজার ইউরিয়া সারের বস্তা গলে পানির সাথে ভেসে যায়।
পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলার কৃষকের চাহিদা পুরনে জেলা সদরের শিবগঞ্জ বাফার গোডাউনে বাংলাদেশ ক্যামিকেল ইন্ডাষ্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) এর সরবরাহকৃত সার রাখা হয়। কিন্তু গোডাউনের ধারণ ক্ষমতা অনুযায়ী অতিরিক্ত সার রাখতে হয় খোলা আকাশের নিচে।
গোডাউনের বাইরে আছে প্রায় ৭হাজার মেঃ টঃ সার। সারের বস্তা গুলো পাচঁ (৫) টি খামালে বিভক্ত করে রাখা হয়েছে। তৃতীয় খামালটির দুই কর্ণায় প্লাসটিকের কার্পেট সরে গিয়ে সারা রাত সেই স্থানে পানি ঢুকে যার ফলে খামালের নিচ অংশে বালু সরে যায়। এতে করে প্রায় কয়েক হাজার ইউরিয়া সারের বস্তা পানির সাথে গলে যায়।
গোডাউনের ধারণ ক্ষমতা ১৫ হাজার মেঃটঃ। আর সার মজুত রয়েছে প্রায় ২২ হাজার মেঃ টঃ। এর মধ্যে বাইরে আছে প্রায় ৭হাজার মেঃ টঃ সার।
বাফার ঠাকুরগাঁও শিবগঞ্জ শাখার সহকারি ব্যবস্থাপক গোলাম মোস্তফা শিকদার জানায়, বৃষ্টি শেষ হওয়ার পর আমরা দেখতে পায় তৃতীয় খামালটিতে পানি প্রবেশ করেছে। পরে আমরা অতিরিক্ত শ্রমিক দিয়ে পানি খুব দ্রুত নিষ্কাশন করি। এবং পর্যায় ক্রমে খামালটি পূর্বের অবস্থায় আনার জন্য কাজ চলছে। শেষে তিনি বলেন প্রায় তিন (৩) লক্ষ টাকার সার ক্ষতিগ্রস্থ হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *