Connect with us

আন্তর্জাতিক

থাইল্যান্ডে ২৪ ঘন্টায় ৮ বোমা হামলা, নিহত ৪

Published

on

thailandআন্তর্জাতিক ডেস্ক: থাইল্যান্ডের বিভিন্ন স্থানে ২৪ ঘণ্টার মধ্যে আটটি বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত চারজন নিহত ও ১৯ জন আহত হয়েছেন।
বার্তা সংস্থা এএফপি ও আন্তর্জাতিক সংবাদমধ্যম বিবিসির খবরে আরও বলা হয়, দেশটির দক্ষিণাঞ্চলের প্রদেশগুলোতে ও পর্যটন শহর হুয়া হিনে বোমা বিস্ফোরণের ঘটনাগুলো ঘটেছে।
থাইল্যান্ডের পর্যটক এলাকা হুয়া হিন রিসোর্টে বৃহস্পতিবার রাতে দুইটি বোমা বিস্ফোরনের ঘটনা ঘটে। স্থানীয় পুলিশের সূত্র অনুযায়ী এ ঘটনায় কমপক্ষে ১ জন নিহত এবং ১০ জন আহত হয়েছে। নিহত এবং আহতদের পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে সবাই বিদেশি পর্যটক বলে পুলিশ ধারণা করছে।
বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে শুক্রবার ছুটির দিনে। বিদেশি এবং থাই পর্যটকদের কাছে থাইল্যান্ডের উপকূলে অবস্থিত হুয়া হিন রিসোর্ট দারুন জনপ্রিয়। কুইন সিরিকিতের জন্মদিনও এই দিনে।
দ্বিতীয় বোমা বিস্ফোরণ ঘটে একটি বারে স্থানীয় সময় ১০.২০ মিনিট, এই হামলায় একজন থাই নারী মারা যান এবং আটজন বিদেশি নাগরিক আহত হয় বলে জানিয়েছেন পুলিশের কর্মকর্তা সামের। তিনি আর জানান, আহতের সবাইকে হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে তাদের চিকিৎসা চলছে।
আর প্রথম বোমা বিস্ফোরিত হয় দ্বিতীয় বোমা বিস্ফোরণের ২০মিনিট আগে, যা দ্বিতীয় বোমা থেকে ৫০মিটার দূরে ছিল বলে জানান এই পুলিশ কর্মকর্তা। প্রথম বোমা বিস্ফোরণে কেউ আহত হয়নি।
পুলিশ জানিয়েছে বিস্ফোরিত বোমা দুইটির বিস্ফোরণ মোবাইল ফোন ব্যাবহার করে ঘটানো হয়েছে। বোমা দুটি আগে থেকে ৫০ মিটার দূরত্বে প্রস্তুত করে রেখেছিল সন্ত্রাসীরা।
পুলিশ বলছে, থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলের তিনটি প্রদেশে এরকম বোমা বিস্ফোরণের ঘটনা নিত্য একটি ব্যাপার। কিন্তু পর্যটক সমৃদ্ধ এলাকায় এরকম হামলা থাইল্যান্ডে কখনো হয়নি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *