Connect with us

খেলাধুলা

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুভ সূচনা বাংলাদেশের

Published

on

U19-Bangladesh-cricket-teamঅনলাইন ডেস্ক: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪৩ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ। স্বাগতিকদের দেয়া ২৪১ রানের জবাবে মাত্র ১৯৭ রানেই গুটিয়ে গেছে প্রোটিয়ারা।
টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা ছিল সাবধানী। প্রথম ৩ ওভারই মেডেন খেলেন বাংলাদেশের দুই ওপেনার সাইফ হাসান ও পিনাক। ফিল্যান্ডারকে টানা দুটি চার মেরে অস্বস্তির শেকল ভাঙেন পিনাক। তবে সাইফ গতি দিতে পারেননি নিজের ইনিংসটাকে। ৩১ বলে ৬ করে আউট হন তিনি। এরপর পিনাক ও জয়রাজ চোখধাঁধানো কিছু শট খেলেন। উইয়ান মুল্ডারের শর্ট বলে দুর্দান্ত দুটি পুল শটে ছক্কা হাঁকান পিনাক। জয়রাজও খেলেন দারুণ কিছু ফ্লিক ও ড্রাইভ। তবে রানিং বিটুইন দ্য উইকেটে দুজনের বোঝাপড়ার অভাব ফুটে উঠেছে বেশ কবারই। শেষ পর্যন্ত সেটিরই বলি পিনাক, রান আউট হয়েছেন ৪৩ রানে।

জয়রাজের আউটে অবশ্য বোলারের কৃতিত্বই বেশি। বাঁহাতি স্পিনার শন হোয়াইটহেডকে সুইপে ছক্কা মেরেছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। ওই ওভারেই টার্ন করে বেরিয়ে যাওয়া দারুণ এক ফ্লাইটেড বলে কটবিহাইন্ড জয়রাজ (৪৬)। চতুর্থ উইকেটে ৫৯ রানের জুটি গড়েন শান্ত ও মেহেদি হাসান মিরাজ। প্রতিপক্ষ অধিনায়ক টনি ডি জর্সিকে উইকেট দিয়ে অধিনায়ক মিরাজ ফেরেন ২৩ রানে। জাকির (১৯), সাইফুদ্দিনরা (১৭*) প্রত্যাশিত ঝড় তুলতে পারেননি শেষ দিকে। তবে আরেক পাশ থেকে দলের রান বাড়িয়েছেন শান্ত। শেষ পর্যন্ত রান বাড়ানোর চেষ্টায়ই আউট হয়েছেন ৭৩ রানে। ৮২ বলের ইনিংসে ছিল চারটি চার ও তিনটি ছক্কা।

জবাবে বাংলাদেশের বোলারদের সামনে লেইম স্মিথ ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দাঁড়াতেই পারেননি। স্মিথের শতরানে ভর করে মাত্র ১৯৭ রানে গুটিয়ে যায় প্রোটিয়াদের ইনিংস। বাংলাদেশের পক্ষে মিরাজ ও সাইফুদ্দিন তিনটি করে উইকেট পেয়েছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *