Connect with us

দেশজুড়ে

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় কোমেন : আশ্রয়কেন্দ্রে ৬০ হাজার মানুষ

Published

on

ঘূর্ণিঝড় কোমেন থেকে বাঁচতে চট্টগ্রামের পাঁচ উপজেলায় ৬০ হাজার মানুষ আশ্রয়কেন্দ্রে স্থান নিয়েছে। উপকূলের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় থেকে বাঁচাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে এসব মানুষকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিয়েছে স্থানীয় প্রশাসন। চট্টগ্রাম জেলা প্রশাসন বৃহস্পতিবার সকাল থেকেই মাইকিংয়ের মাধ্যমে উপকূলীয় এলাকার মানুষদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে বলে।

চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, এরই মধ্যে সন্দ্বীপ, বাঁশখালী, আনোয়ারা, সীতাকুন্ড ও মিরসরাই উপজেলার ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসরত মানুষদের সরিয়ে নেয়া হয়েছে।

তিনি বলেন, মা ও শিশুদের আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে। শুকনো খাবার ও বিশুদ্ধ পানির ব্যবস্থা রাখা হয়েছে। দুর্যোগ মোকাবেলায় জেলা প্রশাসন, রেড ক্রিসেন্ট, ফায়ার সার্ভিস, পুলিশ ও মেডিকেল টিম প্রস্তুত রয়েছে বলে জানান তিনি।

জেলা প্রশাসন সূত্র জানায়, চট্টগ্রামের পাঁচটি উপজেলার ২৩৯টি আশ্রয়কেন্দ্রে ৬০ হাজার ৮০০ মানুষ আশ্রয় নিয়েছে। এর মধ্যে সন্দ্বীপে ৬২টি আশ্রয়কেন্দ্রে ৯৩০০, বাঁশখালীতে ১১০টি আশ্রয়কেন্দ্রে ৩৩ হাজার ও আনোয়ারায় ২০টি আশ্রয়কেন্দ্রে ৮৫০০জন মানুষ আশ্রয় নিয়েছে। এছাড়া সীতাকুন্ডের ২০টি আশ্রয়কেন্দ্রে ৪৬০০ জন ও মিরসরাইয়ে ২৭টি আশ্রয়কেন্দ্রে ৫৪০০জন মানুষ আশ্রয় নিয়েছে।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *