Connect with us

দিনাজপুর

নবাবগঞ্জে উরাঁও দিবস পালনে শিক্ষা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

Published

on

Exif_JPEG_420

এম রুহুল আমিন প্রধান: দিনাজপুরের নবাবগঞ্জে উরাঁও দিবস কারাম উৎসবের গুরুত্ব সম্পর্কে আলোচনা সভা, শিক্ষা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা হয়েছে। খিদিরপুর ও ফরদাবাদ পাদ্দা পাঞ্চ কমিটির আয়োজনে ও সমন্বিত উন্নয়ন কর্মসূচি ব্রাক আদিবাসী প্রকল্প (ব্রাক আইডিপি) এর সহযোগিতায় শনিবার সকাল ১০ টায় খিদিরপুর মিশনে উদযাপন কমিটির সভাপতি সুনীল তির্কীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন বাংলাদেশ উরাঁও রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট এসোসিয়েশনের সভাপতি ফাদার কেরবিম বাকলা, ওই এসোসিয়েশনের সহ-সভাপতি মি. লুকাশ কিস্পর্টা, ভাষা ও সাংস্কৃতিক চর্চা বিষয়ক সিনিয়র ম্যানেজার (আইডিপি-আইপি ব্রাক) মি. আলবেরিকুশ খালকো, উরাঁও উদযাপন কমিটির অর্থ সম্পাদক মিলন এক্কা, প্রদীপ তির্কী, মিডিয়াকর্মী এম রুহুল আমিন প্রধান, ব্রাক আইডিপি’র দিনাজপুর জেলা ম্যানেজার নির্মল কেরকেটা প্রমুখ।
আলোচনা শেষে উরাঁও সংস্কৃতি ধরে রাখার জন্য গান, বক্তৃতা, রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ব্রাক আইডিপি’র ভাষা ও সাংস্কৃতিক চর্চা বিষয়ক আলোচক আলবেরিকুশ খালকো বলেছেন, উরাঁও সম্প্রদায়েরা তাদের ভাষা ও শিক্ষা-সংস্কৃতি ধরে রাখার জন্য উরাঁও দিবস পালনের কর্মসূচিগুলো পালিত হয়েছে।
এলাকার বিভিন্ন অঞ্চল থেকে ওই সম্প্রদায়ের নারী-পুরুষ, শিশুরা উপস্থিত ছিল।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *