Connect with us

দেশজুড়ে

নরসিংদীতে মেলা, সার্কাসের নামে জুয়া ও অশ্লীল নৃত্য

Published

on

জেলা প্রতিনিধি, নরসিংদী:
নরসিংদী জেলার ৪টি উপজেলায় ৭টি স্থানে আনন্দমেলা, সার্কাস ও বাউল গানের জন্য বিশাল প্যান্ডেলের আয়োজন করা হয়েছে। প্রতিটি প্যান্ডেলে সন্ধ্যা ৮টা থেকে একটানা সকাল পর্যন্ত জুয়ার বোর্ডে জ্বালিয়ে রাখা হয়েছে আগরবাতি ও গোলাপ জলের বোতল। রাতভর চলছে জুয়ার আসর। এর পাশেই রয়েছে মঞ্চসহ আরও বড় আকারের হাউজির প্যান্ডেল। সামনে বসানো রয়েছে কয়েক শ’ চেয়ার। কোনোটিই খালি নেই। এলাকাটি ঘিরে রয়েছে আরও কয়েক শ’ মানুষ। এর আরেক পাশে চলছে যাত্রা প্রদর্শনী। সেখানে চলছে অশ্লীল নৃত্য। নরসিংদীর মনোহরদী উপজেলার চালাকচর কলাবাজার, বেলার উপজেলা, পোড়াদিয়া বাজার সংলগ্ন ও নারায়নপুরে, রায়পুরা উপজেলা, মামুদাবাজ, নীলকুটি, মরজাল, শিবপুর উপজেলা, গাবতলী নামক স্থানে বিভিন্ন সংগঠনের ব্যানারে আনন্দমেলা ও সার্কাস ও বাউল গানের নামে চলছে এই আয়োজন। নিয়ম অনুযায়ী কোনো যাত্রা, হাউজি করতে হলে জেলা প্রশাসন থেকে অনুমতি নেওয়ার কথা। কিন্তু কোনো যাত্রা হাউজের অনুমতি না নিয়েই আনন্দমেলা, বাউল গান ও সার্কাসের নামে ৪টি উপজেলার ৭টি স্থানে অবৈধভাবে যাত্রা, অশ্লীল নৃত্য, হাউজি, জুয়া চালিয়ে যাচ্ছে।
গত ১৫ জানুয়ারি বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে মেলাগুলোর উদ্বোধন করা হয়। ঐদিন থেকেই নরসিংদীর ৪টি উপজেলার ৮টি স্থানে একযোগে জুয়া ও অশ্লীল নাচ প্রদর্শন করছে। ইতোপূর্বে মনোহরদী উপজেলা মাস্টারবাড়ি মেলাটি স্থানীয় জনগণ বন্ধ করে দেয়।
এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কামাল হোসেন বলেন, যাত্রা ও জুয়ার অনুমতির জন্য আমাদের নিকট কেউ কোনো আবেদন করে নি।
নরসিংদীর পুলিশ সুপার আমেনা বেগম বলেন, মেলার অনুমতি রয়েছে। মেলার ভেতর জুয়া ও অশ্লীল নৃত্যের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, মেলায় জুয়া ও অশ্লীল নৃত্য হলে পুলিশ প্রশাসনকে সাথে সাথে বন্ধ করে দেওয়ার জন্য নির্দেশ দিয়েছি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *