Connect with us

আন্তর্জাতিক

‘নরেন্দ্র মোদী’ পুলিশে চাকরির আবেদন করেছেন!

Published

on

টাইমস অফ ইন্ডিয়া পত্রিকায় ছাপা হয়েছে ভুলবশত প্রকাশ করা অ্যাডমিট কার্ড।

টাইমস অফ ইন্ডিয়া পত্রিকায় ছাপা হয়েছে ভুলবশত প্রকাশ করা অ্যাডমিট কার্ড।

অনলাইন ডেস্ক: পরীক্ষাটা ছিল ভারতের আধাসামরিক বাহিনী সিআরপিএফের হেড কনস্টেবল পদের জন্য। অ্যাডমিট কার্ডের প্রিন্ট আউট নিতে হবে ওয়েবসাইট থেকে। নির্দিষ্ট একটা রোল নম্বর দেওয়ার পরে যে অ্যাডমিট কার্ড কম্পিউার স্ক্রিনে ভেসে উঠল, তা দেখে অজ্ঞান হওয়ার যোগাড়! আবেদনকারীর নাম আর ছবি কোটি কোটি মানুষের চেনা। তিনি নরেন্দ্র মোদী – ভারতের প্রধানমন্ত্রী।
কেন্দ্রীয় রিজার্ভ পুলিশের হেড কনস্টেবল পদে প্রধানমন্ত্রীর ছবি সহ অ্যাডমিট কার্ড পাওয়ার সংবাদ প্রকাশ করেছে ভারতের ইংরেজি দৈনিক টাইমস অফ ইন্ডিয়া। তাদের প্রতিবেদন ছাপা পর্যন্তও যে প্রধানমন্ত্রীর নাম আর ছবি সহ অ্যাডমিট কার্ডটা ছিল সিআরপিএফের ওয়েবসাইটে, তার স্ক্রিনশটও দেওয়া হয়েছে প্রতিবেদনের সঙ্গে।
কিন্তু বিবিসি যখন ওই প্রতিবেদনে উল্লেখিত আবেদনপত্রের নম্বর মিলিয়ে সিআরপিএফের ওয়েবসাইটে অ্যাডমিট কার্ডটা দেখার চেষ্টা করে, তখন আর সেটা পাওয়া যায় নি। সরিয়ে দেওয়া হয়েছে সেটি।
কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর মুখপাত্রকে টেলিফোনে আর এসএমএসের মাধ্যমে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল। কোনও উত্তর আসে নি। তবে বাহিনীরই এক কর্মকর্তা বলছেন, “বুঝতেই তো পারছেন ভুল হয়েছে। আমরা সরিয়েও দিয়েছি খবরটা বেরনোর পরেই। তবে কী করে এমন ভুল হল, সেটা তো খুঁজে বার করতেই হবে। বাহিনীর প্রতিষ্ঠা দিবসের আগে কী বিড়ম্বনা একটা।“
কিন্তু যে প্রশ্নটা উঠে আসছে, তা হল নাম ও ছবি সহ আবেদনপত্র প্রাথমিক যাচাইয়ের সময়েও বিষয়টা সবার চোখ এড়িয়ে গেল কী করে?

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *