Connect with us

জাতীয়

নারায়ণগঞ্জে শ্রমিক-পুলিশ সংঘর্ষ-গুলি, আহত ১০

Published

on

clash picনারায়ণগঞ্জ প্রতিনিধি:
নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় ডয়েস ল্যান্ড নামের একটি রপ্তানিমুখী গার্মেন্টের শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে পুলিশের একজন পরিদর্শকসহ আহত হয়েছে অন্তত ১০জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছোঁড়ে। গত কাল বিকেলে ফতুল্লার পঞ্চবটি চাঁদনী হাউজিং এলাকায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ডয়েস ল্যান্ড কারখানার পিএম ইকবাল হোসেনকে সকালে চাকরিচ্যুত করা হলে শ্রমিকেরা কর্মবিরতি দিয়ে বিক্ষোভ করতে থাকে। বিকেল ৫টার দিকে তারা কারখানার বাইরে বিক্ষোভ করে ভাঙচুরের চেষ্টা করলে পুলিশ এসে বাধা দেয়। পরে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে শিল্প পুলিশের পরিদর্শক (ওসি-তদন্ত) রেজাউল করীম সহ আরো ৯জন শ্রমিক আহত হয়েছে। আহতদের নাম তাৎক্ষণিক জানা যায়নি। তাদের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে পাঠানো হয়েছে।
গার্মেন্ট মালিকদের সংগঠন বিকেএমইএর সহসভাপতি (অর্থ) ও লেবার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান জিএম ফারুক বলেন, “ঘটনাটি আমরা শুনেছি। মালিক পক্ষ এ ব্যাপারে লিখিত অভিযোগ দিলে বিকেএমইএ ব্যবস্থা নিবে।” নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪ এর সুপার মাহবুব আলম জানান, শ্রমিকেরা পুলিশের ওপর ইটপাটকেল ছুঁড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ রাউন্ড ফাঁকা রাবার বুলেট ছোঁড়ে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *