Connect with us

দেশজুড়ে

নারায়ণগঞ্জে সাত খুন: দুই মামলায় অভিযোগপত্র গ্রহণ, গ্রেপ্তারি পরোয়ানা

Published

on

নারায়নগঞ্জ :  নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের ঘটনায় পলাতক ১৩ আসামীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। এর আগে এ ঘটনায় দায়ের হওয়া দুটি মামলার একটির অভিযোগপত্রের বিরুদ্ধে নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলামের একটি নারাজি আবেদন খারিজ করেন আদালত। আজ বুধবার সকালে জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম সাইদুজ্জামান শরিফ এসব আদেশ দেন।

নজরুল ইসলামসহ পাঁচ খুনের ঘটনায় জেলা পুলিশের গোয়েন্দা শাখার দাখিল করা অভিযোগপত্রের বিরুদ্ধে একটি মামলার বাদী আবেদন করেছিলেন। ওই আবেদনের ওপর গত ৮ জুন শুনানি হয়। আদেশের জন্য আজ তারিখ ধার্য ছিল। আদালত ওই আবেদন নাকচ করে দুই মামলার অভিযোগপত্র গ্রহণ করেন।

আলোচিত এ হত্যাকান্ডের অভিযোগপত্র নিয়ে করা নারাজি আবেদনের পর সাংবাদিকদের কাছে অভিযোগ করেছিলেন, হত্যাকাণ্ডের অর্থায়ন ও পরিকল্পনাকারিদের অভিযোগপত্র থেকে বাদ দেওয়া হয়েছে।

আইনজীবী চন্দন সরকার ও তাঁর গাড়িচালক ইব্রাহিম হত্যার ঘটনায় দায়ের হওয়া অপর মামলার বাদী আদালতে জমা দেয়া অভিযোগপত্র নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন।

গত বছরের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার লামাপাড়া এলাকা থেকে কাউন্সিলর নজরুল ও আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। তিন দিন পর শীতলক্ষ্যা নদী থেকে তাঁদের লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় এখন পর্যন্ত র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২২ আসামি হত্যাকাণ্ডে জড়িত থাকার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মোট ৩৫ অভিযুক্ত আসামীর মধ্যে কারাগারে আছেন ২২ জন। পলাতক রয়েছে র‌্যাবের আট সদস্যসহ ১৩জন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *