Connect with us

জাতীয়

নির্বাচনে কালো টাকা ও পেশীশক্তি থেকে সাবধান : রাষ্ট্রপতি

Published

on

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মঙ্গলবার একতাবদ্ধ থাকতে এবং নির্বাচনে কালো টাকা ও পেশীশক্তির প্রভাব থেকে সতর্ক থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। কিশোরগঞ্জ জেলার কাটিয়াদির কাটিয়াদি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্লাটিনাম জুবলি উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, কালো টাকা ও পেশীশক্তি গণতন্ত্রকে বিঘ্নিত করে। নির্বাচনে কালোটাকা ও পেশীশক্তির ব্যবহারের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। জনগণ তাদের প্রতিনিধি নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। তবে তাদেরকে অবশ্যই যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে হবে।

তিনি বলেন, তৃণমূল পর্যায় থেকেই গণতন্ত্রকে শক্তিশালী করার ক্ষেত্রে জননেতাদের দায়িত্ব রয়েছে। যোগ্য প্রার্থী নির্বাচনে জনগণের মুখ্য ভূমিকা রয়েছে।

আবদুল হামিদ মুক্তিযুদ্ধের আদর্শকে ধারণ এবং স্বাধীনতা বিরোধী ও দেশ বিরোধী চক্রের ষড়যন্ত্র নস্যাতের জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার ওপর জোর দেন।

শোলাকিয়া ঈদ ময়দানকে এলাকায় গর্ব হিসেবে অভিহিত করে তিনি বলেন, দুষ্কৃতকারী ও জঙ্গিদের একটি দল সন্ত্রাসী কার্যকলামের মাধ্যমে শোলাকিয়ার ঐতিহ্য ও ভাবমূর্তিকে কলঙ্কিত করতে চেয়েছিল। দল-মত, জাতি-ধর্ম নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে এই জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের মোকাবেলা করতে হবে যাতে করে কোন অশুভ শক্তি দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ও উন্নয়নের ধারাকে বিঘ্নিত করতে না পারে।

তিনি বলেন, যদি আমরা এমনটা করতে পারি, তবে আমাদের এই দেশ একদিন জাতির পিতা স্বপ্নের ‘সোনার বাংলায়’ পরিণত হবে।

এর আগে আজ রাষ্ট্রপতি কাটিয়াদিতে কয়েকটি উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। বাসস

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *