Connect with us

দেশজুড়ে

নেপালের রাষ্ট্রদূত পঞ্চগড়ে

Published

on

nepal1

পঞ্চগড় প্রতিনিধি : বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত হরি কুমার শ্রেষ্ঠা পঞ্চগড় জেলা প্রশাসন, চেম্বার অব কমার্স ও বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রফতানিকারক এ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে মতবিনিময় করেছেন।

পঞ্চগড় সার্কিট হাউজে মঙ্গলবার দুপুরে তিনি এ মতবিনিময় করেন।

মতবিনিময়কালে হরি কুমার শ্রেষ্ঠা বলেন, ‘বাংলাদেশ ও নেপাল অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধুসম্পন্ন দেশ এবং প্রতিবেশী। তাই নেপালের ভয়াবহ ভূমিকম্পে মারাত্মক ক্ষতিগ্রস্ত নেপালীদের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ।’

এ সময় তিনি বাংলাদেশী জনগণের পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অতি দ্রুততার সঙ্গে উদ্ধারকারী দল, চিকিৎসক ও ১০ হাজার টন খাদ্যশস্যসহ অন্যান্য সামগ্রী প্রদান করায় সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বাংলাবান্ধা থেকে সরাসরি নেপালে পণ্য রফতানি ও যানবাহন চলাচলের ব্যাপারে তিনি বলেন, ‘বাংলাদেশ, নেপাল, ভুটান ও ভারতের মধ্যে আলোচনা করে যান চলাচলের চুক্তি বাস্তবায়ন করা হলে বিষয়টি সহজ হবে।’

ইমিগ্রেশন চেকপোস্ট বাস্তবায়ন কার্যক্রম চলমান প্রক্রিয়ার মধ্যে রয়েছে বলেও জানান রাষ্ট্রদূত।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মাহমুদুল আলম, ম্যাজিস্ট্রেট বিকাশ বিশ্বাস, আমদানি-রফতানিকারক এ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা, সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল করিম রেজা, মিজানুর রহমান বাবু, নাসিরুল কাদের পিয়ারী প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *