Connect with us

দেশজুড়ে

পঞ্চগড়ে অগ্নিকান্ডে ১৮ পরিবারের ৫০ ঘর পুড়ে ভূস্মিভূত

Published

on

Pic (9)ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়: তেঁতুলিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে এক গ্রামের ১৮ পরিবারের ৫০ টি ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় আগুন নিয়ন্ত্রণে আনতে ও ছুটাছুটি করতে গিয়ে প্রায় ২০ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো এখন খোলা আকাশের নিচে বসবাস করছেন। গতকাল মঙ্গলবার বিকেলে জেলার তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের ভদ্রেশ্বর গ্রামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, বিকেল ৪ টায় ওই গ্রামের ছাইফুল ইসলামের বাড়ির রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে তা এক বাড়ি থেকে অন্য বাড়িতে ছড়িয়ে পড়ে। আগুন দেখে স্থানীয় লোকজন ছুটে আসে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। তেঁতুলিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। এরই মধ্যে ওই গ্রামের পাশাপাশি থাকা ১৮ টি পরিবারের ৫০ টি ঘর পুড়ে যায়। পুড়ে যায় জমানো ধান, চাল, শিশুদের বই খাতাসহ মূল্যবান সম্পদ। স্থানীয়দের দাবি ওই সকল পরিবারের প্রায় ৫০ থেকে ৬০ লক্ষ টাকার সম্পদ আগুনে পুড়ে নষ্ট হয়েছে।
তেঁতুলিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দারাজুল ইসলাম জানান, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনি। দেরীতে খবর পাওয়ার কারণে ১৮ টি পরিবারের প্রায় ৫০ টি ঘর ও মূল্যবান সম্পদ আগুনে পুড়ে গেছে।
ঘটনার পর পরই তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *