Connect with us

গাইবান্ধা

পলাশবাড়ীতে সাংবাদিককে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

Published

on

MANOB-BONDHON PIC- 30-08-2016পলাশবাড়ীতে সাংবাদিক আমিরুল ইসলামকে হত্যা চেষ্টার প্রতিবাদে স্থানীয় চৌমাথা মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ীতে মাংস বিক্রেতা কসাই কর্তৃক মৃত গরুর মাংস বিক্রয়ের খবর প্রকাশের জের ধরে সাংবাদিক আমিরুল ইসলামকে হত্যা চেষ্টায় মারাত্বক জখম করার প্রতিবাদে মঙ্গলবার দুপুর ১২টা থেকে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ স্থানীয় চৌমাথা মোড়ে অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাবসহ সকল স্তরের কলম সৈনিক সাংবাদিকদের সম্মিলিত আহ্বানে বিশাল মানববন্ধনে স্থানীয় সাংবাদিকরা ছাড়াও জেলায় কর্মরত ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ কর্মসূচীতে অংশ নেন।
সমাবেশে দোষী কসাই মাহামুদসহ জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়। সরকারি বিধি-বিধানের তোয়াক্কা না করে পশুর প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা-নিরিক্ষা ছাড়াই কসাইরা যত্রতত্র পশু জবাই করে স্থানীয় পরিবেশ দূষণ, ওজনে কারচুপিসহ নানা অনিয়ম করে আসছে। ফলে, স্থানীয় জনস্বাস্থ্য হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। সমাবেশে বক্তারা কসাইদের বিরুদ্ধে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।
প্রেসক্লাব সভাপতি মন্জুর কাদির মুকুলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন রিপোটার্স ইউনিটি পলাশবাড়ী সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক সাদেকুল ইসলাম রুবেল, প্রেসক্লাব সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন, সাপ্তাহিক পলাশবাড়ী পত্রিকার সম্পাদক উত্তম কর্মকার, প্রেস ক্লাব অপরাংশের সাধারণ সম্পাদক ও উপজেলা জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি মাসুদার রহমান মাসুদ, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রুবেল, সাংবাদিক ফেরদাউছ মিয়া, হাসিবুর রহমান স্বপন, আসলাম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম পলাশবাড়ী সভাপতি সাংবাদিক আশরাফুজ্জামান, সাধারণ সম্পাদক ও গণজাগরণমঞ্চ মুখপাত্র আশরাফুল ইসলাম, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্য সচিব আশরাফুল ইসলাম তিতাস, জাতীয় রিক্সা-ভ্যান শ্রমিকলীগ সভাপতি সাইদুর রহমান শেখ, যুগ্ম আহব্বায়ক উপজেলা ছাত্রলীগ মোস্তাকিম সরকার বাবলা, রেজাউল, আফিরুল, জনি, নয়ন, রাছেল, ফেরদৌস, জালাল প্রমুখ।
উলে­খ্য, গত রোববার সকালে উপজেলা সদরের কালীবাড়ি বাজারে মৃত গরু জবাই এবং মাংস বিক্রয়কালে স্থানীয় পুলিশ প্রশাসন হাতে-নাতে একজনকে গ্রেফতারসহ ৩০ কেজি খাবার অনুপযোগী মাংস উদ্ধার করে। এ সময় মূল হোতা কসাই মাহামুদ পালিয়ে যায়।
পরদিন এ খবর বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশের জের ধরে কসাই মাহামুদসহ তার ভাড়াটিয়া সন্ত্রাসীরা প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আমিরুল ইসলামকে হত্যার উদ্দেশ্যে মারাত্বক জখম করে। ঘটনার পর পরই উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেন, সহকারি কমিশনার (ভূমি) তৌহিদুর রহমান ও এসআই আবু বক্কর সিদ্দিকসহ সাংবাদিকরা পলাশবাড়ী হাসপাতালে ভর্তি গুরুতর জখম সাংবাদিককে দেখতে যান।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার আহত সাংবাদিকের সার্বিক খোজ-খবরসহ আর্থিক সহযোগিতা প্রদান ছাড়াও উলে­খিত ঘটনার তীব্র নিন্দা এবং আইনগত সহযোগিতা দানের আশ্বাস প্রদান করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *