Connect with us

দেশজুড়ে

প্রত্যেকটি মানুষের নিরাপত্তা প্রাপ্তির অধিকার রয়েছে – হাসান আহম্মেদ

Published

on

lllরুবেল হোসেন, লক্ষ্মীপুর: ডেভিট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহম্মেদ চৌধুরী কিরণ বলেন, ষোল কোটি মানুষের স্বার্থে দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে আজকের এই তরুণদের দেশ গড়ার সংগ্রামে লিপ্ত হতে হবে। তিনি আজ শনিবার দুপুরে রায়পুর ক্লাব’র আয়োজনে উপজেলা পরিষদ অডিটরিয়ামে ‘দারিদ্র্যতাই শিক্ষার প্রধান অন্তরায়’ ফাইনাল বিতর্ক অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে এ কথা বলেন। তিনি আরো বলেন, শিশু-কিশোরদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে রাষ্ট্র গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। সেক্ষেত্রে দেশে একটি গণতান্ত্রিক সরকারের পাশাপাশি সুশাসন অত্যন্ত জরুরী। কিন্তু আমাদের দূর্ভাগ্যের বিষয় শাসক গোষ্ঠী শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকার লড়াইয়ে লিপ্ত। অন্যদিকে বড় রাজনৈতিক শক্তি ক্ষমতায় যাওয়ার লড়াইয়ে ব্যাতি-ব্যস্ত। তাই শুধুমাত্র ক্ষমতার চিন্তা না করে দেশের প্রান্তিক জনগোষ্ঠীসহ তরুণদের উন্নয়নে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। মনে রাখতে হবে, তরুণরা ব্যর্থ হলে, রাষ্ট্র ব্যর্থ হবে। তিনি বলেন, দেশে প্রত্যেকটি মানুষের নিরাপত্তা প্রাপ্তির অধিকার রয়েছে। এক্ষেত্রে আইন-শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনী শুধুমাত্র বিশেষ গোষ্ঠীর নিরাপত্তা দিলেই চলবে না।
রায়পুর ক্লাবের সমন্বয়ক মারুফ বিন জাকারিয়ার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কংকন চাকমা। বিশেষ অতিথি ছিলেন, রায়পুর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শারমিন আলম, রায়পুর রুস্তম আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মামুনুর রশিদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামাল হোসেন, গাজী গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক গাজী মাহমুদ কামাল ও রায়পুর সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রফিকুল হায়দার বাবুল পাঠান প্রমুখ।
প্রতিযোগীতা শেষে চ্যাম্পিয়ন রায়পুর মার্চ্চেন্ট একাডেমী ও রানার্সআপ রায়পুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিজয়ী বিতার্কিকদের ট্রফি, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। এতে উপজেলার ২৪ টি শিক্ষা-প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *