Connect with us

দেশজুড়ে

বাঘায় জমি-জমা নিয়ে বিবাদের জেরে সংঘর্ষ; নারীসহ আহত ১৫

Published

on

Bagha (Songhorso & Polish)সেলিম ভান্ডারী, বাঘা: রাজশাহীর বাঘায় জমি-জমা সংক্রান্ত বিবাদের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে ৪ নারীসহ ১৫ জন আহত হয়েছে। আহতরা হলেন- মর্শিদপুর গ্রামের মহসিনসহ তার পক্ষের মোয়াজ্জেম, আজিজুল, আশরাফুল, গোলাম মোস্তফা মোকাদ্দেস এবং আমোদপুর গ্রামের অপর পক্ষের আলমসহ তার পক্ষের রবিউল, আবুল কালাম, রহিলা, আছিয়া, ববিতা ও উর্মিলা। অন্য দু’জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আলম মোয়াজ্জেম ও আজিজুলকে বাঘা হাসপাতাল থেকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য আহতদের বাঘা হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার আমোদপুর গ্রামে আলম ও মহসিনের সাথে জমির দখল নিয়ে সংঘর্ষের সুত্রপাত হয়।
এদিকে উভয় পক্ষের আহতদের চিকিৎসার জন্য বাঘা হাসপাতালে নেওয়ার পর হাসপাতাল চত্বরেই আলমের ওপর হামলা করে মহসিন পক্ষের লোকজন। পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।
স্থানীয় ওসমানসহ অনেকে জানান, পৈর্তৃকসুত্রে পাওয়া আলমের চাষ করা জমিতে ধান লাগাতে যায় মহসিন ও তার পক্ষের লোকজন। এ সময় আলমসহ তার পক্ষের লোকজন বাঁধা দিলে দু’পক্ষের সংঘর্ষ বাঁধে। অপর পক্ষ মহসিনের দাবি ৪০ বছর আগে আলমের চাচা আফতাব ৪২ শতাংশ জমি তার কাছে বিক্রি করেছে। ক্রয় সুত্রে ভোগ করা জমিতে ধান চাষে বাঁধা প্রদান করে আলম ও তার পক্ষের লোকজন হামলা করে ।
বাঘা থানার অফিসার ইনচার্জ আলী মাহমুদ জানান,হাসপাতালের ভেতরে হামলার খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করা হয়। অভিযোগের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *