Connect with us

রাজনীতি

বিএনপিই বিডিআর বিদ্রোহের রহস্য উদঘাটন করবে: গয়েশ্বর

Published

on

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, পিলখানায় বিডিআর হত্যাকাণ্ডের রহস্য চাপা থাকবে না। বিএনপি নির্বাচিত হলে তারা অবশ্যই বিডিআর হত্যার রহস্য উদঘাটন করতে পারবে। তখন প্রমাণিত হবে এর সাথে কে বা কারা জড়িত ছিলো।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ২৫ ও ২৬ ফেব্রুয়ারি ২০০৯ পিলখানায় শহীদ সেনা কর্মকর্তাদের স্মরণে বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, এই হত্যাকাণ্ডের বিচার খোলা মাঠে হবে। যে সকল সংবাদ প্রকাশিত হয়েছে তখনকার সময় সব সংবাদ সত্য না হলেও মিথ্যা নয়। বিদ্রোহের ঘটনা প্রকাশ হয়েছে। কিন্তু কিলিং স্কোয়াডে যারা জড়িত তাদের ব্যাপারে কিছু প্রকাশ করা হয়নি, তাদের বিচারও হয়নি। অনেকে বলেন, সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় এদের কর্মসংস্থানও হয়েছে।

বিডিআর বিদ্রোহের জন্য সাবেক সেনা প্রধান মঈন ইউ আহমেদকে দায়ি করে তিনি বলেন, মঈন হলো এই হত্যাকাণ্ডের মূল নায়ক। সরকারের নির্দেশে সেদিন সেনাবাহিনী বিডিআরদের রক্ষার জন্য যায়নি। বর্তমানে প্রশাসন জনগণ নয়, পুরোপুরি নিজেদের স্বার্থে সরকার ব্যবহার করছে।

তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পর এখন আবার নতুন করে সুর তুলেছে সরকারের অধীনে নির্বাচনে যেতে হবে। কিন্তু আমরা পরিস্কার করে বলতে চাই আমরা ২০১৪ সালের ৫জানুয়ারির নির্বাচনে যাইনি। ভবিষ্যতেও নির্দলীয় ও নিরপেক্ষ নির্বাচন ছাড়া কোনো নির্বাচনে যাবে না বিএনপি।

বেগম খালেদা জিয়াকে ছাড়া সরকার নির্বাচন করতে চায় এমন অভিযোগ করে তিনি বলেন, তিনি এমন কী অপরাধ করেছেন যে তার সাজা হবে। তিনি নির্বাচন করতে পারবেন না। আমরা বলতে চাই বেগম খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনের চিন্তা অবাস্তব।

সাবেক সেনাপ্রধান ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব:) মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্যে দেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) রুহুল আলম চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল আলম চৌধুরী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য মেজর (অব:) মিজানুর রহমান মিজান প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *