Connect with us

দেশজুড়ে

বেনাপোল কাস্টমসে বিদেশি মুদ্রাসহ দুইজন আটক

Published

on

benapole picture----1কামাল হোসেন, বেনাপোল: বাংলাদেশ থেকে দুই পাসপোর্ট যাত্রী ভারতে যাওয়ার সময় বেনাপোল আন্তজাতিক চেকপোস্ট কাস্টমস তল্লাশী কেন্দ্রে বিপুল পরিমান বৈদেশিক মুদ্রাসহ বৃহস্পতিবার সকালে ২ বাংলাদেশী পাসপোর্ট যাত্রীকে আটক করেছে কাস্টমসের শুল্ক গোয়েন্দা সদস্যরা।
যাত্রীরা হলো,ঢাকার কাপতাইন বাজার এলাকার পশ্চিম সুত্রাপুরের ওসমান গনীর ছেলে মোকলেসুর রহমান (৩৫) ও খিলগাওয়ের ১৩/১ পশ্চিম নন্দীপাড়া বাজার মসজিদ রোড, এলাকার রফিকুল ইসলামের ছেলে খায়রুল ইসলাম (৩২)।
কাস্টমস জানান,আটক পাসপোর্ট যাত্রী দুইজন সকালে বেনাপোল পৌছে ইমিগ্রেশন ও কাস্টমসে তাদের পাসপোর্টের কাজ সমাপ্ত শেষ করে ভারতে প্রবেশের অপেক্ষায় ভারত-বাংলাদেশ নোম্যান্সল্যান্ডের লাইনে দাড়িয়ে ছিল। এমন সময় গোঁপন সংবাদ পেয়ে কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যরা তাদের দু’জনকে কাস্টমস তল্লাশী কেন্দ্রে এনে। পরে তাদের দেহ তল্লাশী করে খাইরুল ইসলামের কাছ থেকে ১১ লক্ষ ৫৬ হাজার টাকা মুল্যের কুয়েতী দিনার ও ২০০ ইউএস ডলার এবং অন্যজন মোকলেসুর রহমানের কাছ থেকে ৪ লাখ ৯৬ হাজার ৩০০ টাকা মুল্যের বাহরাইনের ১ হাজার ৯২৫,আফ্রিকার ৩ হাজার, কুয়েতি দিনার ৩৮০,ভারতীয় রুপি ৯২ ও বাংলাদেশি ২ চাজার ৫ পাচশ ৫০ টাকা পাওয়া যায়।
বেনাপোল চেকপোস্ট কাস্টমস সহকারী পরিচালক (শুল্ক গোয়েন্দা) গোলাম রসুল মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান,তাদের বিরুদ্ধে বৈদেশিক মুদ্রা পাচার আইনে মামলা দিয়ে থানায় সোপর্দ করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *