Connect with us

দেশজুড়ে

বেনাপোল সীমান্তে বিজিবি চোরচালানী সংঘর্ষ, আহত ৮

Published

on

সংঘর্ষ-songshoso_91564কামাল হোসেন,  বেনাপোল প্রতিনিধি : 
যশোরের বেনাপোল সীমান্তে বিজিবি সদস্যদের কাছ থেকে পণ্য ছিনিয়ে নেওয়াকে ঘটনাকে কেন্দ্র চোরাচালানী ও বিজিবি দের মধ্যে সংঘর্ষে এক বিজিবি সদস্যসহ ৮ গ্রামবাসী আহত হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় বাড়তি বিজিবি মোতায়েন করা হয়েছে। এতে আতঙ্কে পুরুষ শুণ্য হয়ে পড়েছে গ্রাম।বুধবার বিকাল ৫ টায় বেনাপোল রেল ষ্টেশন এলাকার ভবারবেড় গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা বলেন,বুধবার বিকালে বেনাপোলের ভবারবেড় গ্রামে চোরচালান পণ্য ধরার জন্য বিজিবি সদস্যরা চোরাচালানীদের ধাওয়া করে। এসময় বিজিবি সদস্যদের সাথে চোরাচালানীদের হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এসময় চোরাচালানীদের ছোড়া খোয়ায় বিজিবি হাবিলদার নাইমুর রহমান জখম হয়। পরে বিজিবি সদস্যরা দল বেধে ফিরে আসে চোরাচালানীদের না পেয়ে গ্রামবাসীর উপর হামলা চালায়। এতে সাধারণ ও নিরীহ ৭/৮ জন আহত হয়।আহতরা হলো হাজারী আলীর ছেলে আব্দুর রউফ, সামসুর রহমানের ছেলে তুষার, মিন্টু হোসেনের ছেলে বাবু আহত হন।

ভবারবেড় গ্রামের পৌর কমিশনার জোছনা বেগম বলেন, চোরাচালানীদের আটক করতে ব্যর্থ হয়ে বিজিবি নিরিহ গ্রাম বাসীর উপর আক্রমন করে তাদের আহত করেছে। এটা তারা আশা করেন না বলে জানান তিনি। এ ব্যাপারে ২৬ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে: কর্ণেল জাহাঙ্গীর হোসেন বলেন, চোরাচালানীরা তাদের সৈনিকদের উপর হামলা চালিয়ে আহত করেছে। এখন চোরাচালান প্রতিহত ও তাদের সৈনিক আহতের ঘটনায় যা যা করার দরকার তা করবেন বলে জানান তিনি।

এদিকে বিজিবি-চোরাচালানী সংঘর্ষের ঘটনায় বেনাপোল রেলষ্টেশন ও ভবারবেড় গ্রাম জুড়ে বিকাল থেকে প্রায় দুই শতাধিক বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। এতে আতঙ্কিত হয়ে গ্রামে অনেক মানুষ ইতিমধ্যে আটকের ভয়ে ঘর ছেড়ে পালিয়েছে। নিরীহ মানুষ যেন ক্ষতিগ্রস্ত না হয় সে দিকে লক্ষ রাখার জন্য বিজিবি কর্মকর্তাদের প্রতি অনুরোধ সাধারণ মানুষের।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *