Connect with us

দেশজুড়ে

বোদায় সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে ও শান্তিপূর্ণ সমাজ গঠনে আলোচনা সভা অনুষ্ঠিত

Published

on

পঞ্চগড়

নিজস্ব প্রতিবেদক, পঞ্চগড়: অন্যায়, অশান্তিতে পরিপূর্ণ বর্তমান সমাজে মানুষ যখন নিজের স্বা:র্থ, ভোগবিলাস নিয়ে ব্যস্ত ঠিক সেই সময় টাঙ্গাইলের ঐতিহ্যবাহী পন্নী পরিবারের সন্তান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর প্রতিষ্ঠিত হেযবুত তওহীদের সদস্যরা নিজেদের স্বা:র্থ, ভোগবিলাস পরিত্যাগ করে মানুষকে অন্যায় অশান্তি থেকে মুক্তি দেয়ার লক্ষ্যে অন্যায় অশান্তি, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করার জন্য কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার বিকেল ৪ টায় পঞ্চগড় বোদা উপজেলা সদরের মাহান পাড়া ইদগাহ মাঠে হেযবুত তওহীদ মাহান পাড়া শাখা আমির মো. আব্দুর রহিমের আয়োজনে একটি আলোচনা সভা আয়োজন করা হয়। দৈনিক বজ্রশক্তির পঞ্চগড় জেলা বিশেষ প্রতিনিধি ও হেযবুত তওহীদ সদস্য মো. মামুন উর রশিদের সঞ্চালনায় আয়োজিত উক্ত জনসভায় প্রধান অতিথি ও মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের কেন্দ্রিয় আমির মো. মসীহ উর রহমান।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বোদা ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য মোছা. বানেছা আক্তার, ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য মোসলেম উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী গমির উদ্দিন, সমাজ সেবক গছিম উদ্দিন, প্রামাণিক পাড়া সমশের নগর দাখিল মাদ্রাসার সহ. শিক্ষক মো. ফয়েজ উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী ও হেযবুত তওহীদ সদস্য আবুল কালাম, মো. লুৎফর রহমান, দৈনিক বজ্রশক্তির রংপুর ব্যুরো প্রধান মো. আমিরুল ইসলাম, হেযবুত তওহীদের পঞ্চগড় জেলা আমির মো. আবু সাঈদ সহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গসহ প্রায় দুই শতাধিক নারী-পুরুষ।
অনুষ্ঠানের মুখ্য আলোচক তার বক্তব্যে বলেন, আজকে সারা বিশ্বের মূল সমস্যা সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ। আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশকে ধ্বংস করে দেওয়ার জন্য দেশি-বিদেশি ষড়যন্ত্র ও অভ্যন্তরীণ ক্রোন্দল লেগেই আছে তার মধ্যে আবার যুক্ত হয়েছে ধর্মের ভুল ব্যাখ্যার সৃষ্টি জঙ্গীবাদ। এসব থেকে দেশকে, দেশের মানুষকে মুক্ত করতে আমরা হেযবুত তওহীদ নিঃস্বার্থভাবে মানুষকে সত্য ও শান্তির পক্ষে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।
তিনি আরো বলেন, টাঙ্গাইলের ঐতিহ্যবাহী জমিদার পন্নী পরিবারের সন্তান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদ গত বিশ বছর যাবত মানুষকে শান্তিপূর্ণ উপায়ে সত্য ও ন্যায়ের পক্ষে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে । আমরা হেযবুত তওহীদের পক্ষ থেকে পৃথিবীবাসীকে শান্তি দেওয়ার লক্ষে ধর্মের প্রকৃত শিক্ষায় মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।
তিনি বলেন, একটি বিষয়ে এখন সকলে একমত শুধুমাত্র শক্তি প্রয়োগ করে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ নির্মূল করা সম্ভব নয়। জঙ্গিবাদ নিমূর্লের জন্য শক্তির পাশাপাশি একটি নির্ভূল আদর্শের প্রয়োজন। সেই আদর্শটি আমরা তুলে ধরেছি। আমরা বিশ্বাস করি শক্তি প্রয়োগের পাশাপাশি এই আদর্শ মানুষের কাছে পৌছে দিলে সন্ত্রাসবাদ-জঙ্গিবাদ নির্মূল হয়ে শান্তি ফিরে আসবে ইনশা আল্লাহ। আমরা ২০ বছর যাবৎ এই কাজটি করে যাচ্ছি। দেশের এই পরিস্থিতিতে দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে শান্তিপূর্ণ সমাজ গঠনের জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *