Connect with us

দেশজুড়ে

ভর্তি পরীক্ষার দাবিতে প্রগতিশীল ছাত্রজোট ও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মানববন্ধন

Published

on

 

b r u  newsবেরোবি প্রতিনিধি:

মাননীয় রাষ্ট্রপতি ও আচার্যের হস্তক্ষেপের মাধ্যমে অতিদ্রুত ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা নেয়ার দাবিতে মানববন্ধন করে প্রগতিশীল ছাত্রজোট ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে ইচ্ছুক এমন কিছু শিক্ষার্থী। মানববন্ধনটি আজ বেলা বারোটায় রংপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রগতিশীল ছাত্রজোট বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও রংপুর জেলা শাখার নেতা-কর্মী বৃন্দ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সাধারণ শিক্ষার্থী ও ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের কারণে ভর্তি পরীক্ষা স্থগিত হয়ে যাওয়ায় এই মানববন্ধন করে প্রগতিশীল ছাত্রজোট ও ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এসময় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক উতপল কুমার মোহন্ত, কাউন্সিল প্রস্ততি কমিটির আহ্বায়ক যুগেশ ত্রিপুরা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক মনোয়ার হোসেন, বাবুল হোসেন, ছাত্র ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক সিরাজাম মুনিরা, ভর্তিচ্ছু শিক্ষার্থী রাসেল, আকিব মিলন ও আরও অনেকে। মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন উদীচী বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি কুমার সুমন, আদিবাসী ছাত্র পরিষদ বেরোবি শাখার সভাপতি পরিমল মাহাতো। মানববন্ধনে সভাপতিত্ব করেন বেরোবি ছাত্র ইউনিয়নের সদস্য সচিব আহমেদ নাসির, সঞ্চালন করেন আসাদুজ্জামান শুভ।

বক্তারা বলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপাচার্যের একক সিদ্ধান্তে বন্ধ করা হয়। তাই এর দায় দায়িত্ব উপাচার্যকেই নিতে হবে। এছাড়া মাননীয় উপাচার্য় ১৫ মার্চ শিক্ষামন্ত্রীর সাথে আলাপ আলোচনার মাধ্যমে ভর্তি পরীক্ষা নেবার বক্তব্যের প্রতি নিন্দা জানান। তারা বলেন বর্তমান উপাচার্যকে বহাল রেখে যদি ভর্তি পরীক্ষা না নেয়া যায় তাহলে তাকে সরিয়ে নতুন উপাচার্যের মাধ্যমে ভর্তি পরীক্ষা নেয়ার দাবি জানান।

ভর্তিচ্ছু শিক্ষার্থী রাসেল বলেন ‘আমাদের জীবন নিয়ে খেলার অধিকার মাননীয় উপাচার্যের নেই। আমাদের অতি দ্রুত ভর্তি পরীক্ষা নেয়ার ব্যবস্থা করেন।”

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক মনোয়ার হোসেন বলেন, ‘ বিশ্ববিদ্যালয়ের সমস্যা সমাধান করে অতি দ্রুত ভর্তি পরীক্ষা নিতে হবে। এর জন্য সকল পক্ষকেই আলাপ আলোচনায় বসতে হবে। যদি সম্ভব না হয় তাহলে বিকল্প কোন ব্যবস্থা নিতে হবে।’
সভাপতির সমাপনি বক্তব্যে আহমেদ নাসির বলেন ‘ আমরা প্রগতিশীল ছাত্রজোট বিভিন্ন সময় ছাত্রদের দাবি নিয়ে তার কাছে গেছি। কিন্তু সব সময় তিনি অন্যের ঘাড়ে দোষ চাপিয়ে দিতে অভ্যস্ত। এক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটেনি। আমরা মাননীয় আচার্যের হস্তক্ষেপের মাধ্যমে অতিদ্রুত সমস্যার সমাধান চাই।’

বক্তারা সকলে মাননীয় রাষ্ট্রপতি ও আচার্যের হস্তক্ষেপের মাধ্যমে দ্রুত সমস্যার সমাধান দাবি করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *