Connect with us

আন্তর্জাতিক

ভারতে নতুন সদস্য সংগ্রহে আল-কায়দাকে অনেক বেগ পেতে হবে-নরেন্দ্র মোদী

Published

on

Modiভারতে নতুন সদস্য সংগ্রহের ক্ষেত্রে সন্ত্রাসী সংগঠন আল-কায়দাকে অনেক বেগ পেতে হবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নয়াদিল্লির মসনদে বসার পর প্রথমবারের মতো কোনো বিদেশি সংবাদ মাধ্যম হিসেবে মার্কিন বার্তা সংস্থা সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা জানান। সাক্ষাৎকারে দ্বিতীয় বৃহৎ জনসংখ্যার দেশ ভারতের মুসলমানদের দেশপ্রেমের প্রশংসা করেন মোদী।

সম্প্রতি বাংলাদেশ-ভারতসহ দক্ষিণ এশিয়ায় নতুন শাখা গঠনের ঘোষণা দেয় মধ্যপ্রাচ্যভিত্তিক আল-কায়দা। ঘোষণার কিছুদিন পরই পাকিস্তানি নৌবাহিনীর যুদ্ধজাহাজ পিএনএস জুলফিকার ছিনতাই করার দাবি করে তারা। এ প্রেক্ষিতে দক্ষিণ এশিয়া অঞ্চলে জঙ্গি তৎপরতা নিয়ে উদ্বেগ দেখা দেয়।

গত মে মাসে বিশ্বের অন্যতম পরাশক্তি দেশটির প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া মোদী সাক্ষাৎকারে বলেন, ভারতীয় মুসলমানরা দেশপ্রেমিক এবং তারা কখনোই স্বজাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করবে না।

শুক্রবার সংক্ষিপ্তাকারে সিএনএনে প্রচারিত সাক্ষাৎকারে ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, ভারতীয় মুসলমানরা ভারতের জন্যই বাঁচে, তারা ভারতের জন্যই মরবে। তারা কখনোই ভারতের জন্য অমঙ্গলকর কিছু প্রত্যাশা করে না। কেউ যদি মনে করে ভারতীয় মুসলমানরা তাদের ইচ্ছানুযায়ী নাচবে, তবে তারা বোকার স্বর্গে বসবাস করছে।

আগামী সপ্তাহে নিউইয়র্কে অনুষ্ঠেয় জাতিসংঘ সাধারণ অধিবেশনের ফাঁকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে বৈঠক করার কথা রয়েছে মোদীর। 

এ প্রসঙ্গে মোদী বলেন, সোভিয়েত ইউনিয়নের স্নায়ুযুদ্ধের মিত্র ভারত যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কোন্নয়নে কাজ করে চলেছে এবং করবে।

রোববার পুরো সাক্ষাৎকার সিএনএনের প্রচার করার কথা রয়েছে। 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *