Connect with us

ঝিনাইদহ

ভ্রাম্যমান আদালতে ঝিনাইদহে কালীগঞ্জে ৬ মাদক ব্যবসায়ীকে কারাদন্ড

Published

on

 

Arrest Pic in Kaligonj

মনিরুজ্জামান সুমন,ঝিনাইদহ:
ঝিনাইদহের কালীগঞ্জে ৬ মাদক ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতে কারাদন্ড প্রদান করা হয়েছে। বুধবার সকাল ১১ টার দিকে পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে কালীগঞ্জ শহরের কাশিপুর বেদে পল্লীতে অভিযান চালায়। এ সময় মাদক ব্যবসায়ীরা সঙ্গবদ্ধ হয়ে পুলিশের উপর চড়াও হয় এবং তাদের উপর হামলা করতে উদ্যত হয়। পরে আটকৃত মাদক ব্যবসায়ীদের ভ্রাম্যমান আদালতে কারাদন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মানোয়ার হোসেন মোল্লা।

কালীগঞ্জ থানা পুলিশ জানায়, মাদকদ্রব্য বিক্রির গোপন খবর পেয়ে ঝিনাইদহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শন মোশাররফ হোসেন ও কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (চলতি দায়িত্ব) ইউনুস আলী নির্বাহী ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লার নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে শহরের কাশিপুর বেদে পল্লীতে অভিযান চালান। এ সময় ওই পল্লীর সেলিমের বাড়িতে পুলিশ অভিযান চালাতে গেলে মাদক ব্যবসায়ীরা সঙ্গবদ্ধ হয়ে পুলিশের উপর চড়াও হয়ে তাদের উপর হামলা করতে উদ্যত হয়। এক পর্যায়ে থানা থেকে অতিরিক্ত পুলিশ যেয়ে সেখান থেকে ৬ মাদক ব্যবসায়ীকে আটক করে। আটককৃতরা হচ্ছে মাদক স¤্রাট কাশিপুর বেদেপাড়ার মাদক স¤্রাট শামছুল হকের ছেলে সেলিম (৩৬), একই এলাকার তোতা মিয়ার ছেলে আব্দুর রাজ্জাক (৩৫), আব্দুল খালেকের ছেলে ইসমাইল (৩৫), কাশিপুর মন্ডল পাড়ার সিদ্দিক আলী ছেলে ইলিয়াস (২৪) একই পাড়ার গোলাম মোস্তফার ছেলে হাফিজুর রহমান (২৪) ও রোকনপুর গ্রামের আব্দুল বারীর ছেলে সাইফুল ইসলাম (২১)। এ সময় সেখান থেকে ২৬ পুরিয়া গাজা, গাজা কাটারী, ১৩২ টাকা উদ্ধার করা হয়।

পরে সেখানে মোবাইল কোর্ট বসিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মানোয়ার হোসেন মোল্লা মাদক স¤্রাট সেলিমকে এক বছরের কারাদন্ড ও বাকি ৫ জনের প্রত্যকে ৬ মাসের করে সাজা প্রদান করেন।

ভ্রাম্যমান আদালতে বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার মানোয়ার হোসেন মোল্লা জানান, মাদকদ্রব্য বিক্রির সময় হাতে নাতে ধরা পড়ার পর মোবাইল কোর্টে সেলিম নামের একজনকে ১ বছরের ও বাকি ৫ জনকে ৬ মাস করে সাজা দেয়া হয়েছে।

কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (চলতি দায়িত্ব) ইউনুচ আলী জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সেখানে অভিযান চালান। এ সময় তাদের উপর মাদকব্যবসায়ীরা চড়াও হলে থানা থেকে পুলিশ যেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং সেখানে মোবাইল কোটে ৬ মাদক ব্যবসায়ীর কারাদন্ড দেয়া হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *