Connect with us

দেশজুড়ে

মিয়ানমারের মুসলমানদের উপর গণহত্যা বন্ধের দাবিতে কিশোরগঞ্জে বিক্ষোভ

Published

on

img_20161202_205338নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী জেলার কিশোরগঞ্জে মায়ানমারের মুসলমানদের উপর নির্যাতন ও নির্বিচারে হত্যার প্রতিবাদে শুক্রবার জুম’য়ার নামাজ শেষে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলার সকল মসজিদের ইমাম ও মুসল্লিরা।

মসজিদের খুৎবা চলাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মুনাজাত এবং নামাজ শেষে মিলাদ মাহফিলের পর মায়ানমারের মুসলমানদের উপর নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিলের ঘোষনা দেয়া হলে উৎসুক সাধারণ মানুষ সে মিছিলে অংশ গ্রহন করে মায়ানমারের মুসলমানদের গণহত্যা বন্ধে তীব্র প্রতিবাদ গড়ে তোলে। জুময়ার নামাজ শেষে কিশোরগঞ্জ বায়তুন্নুর মসজিদের সামনে থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বের করে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আবার বায়তুন্নুর মসজিদের মোড়ে এক বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী শিব্বির আহম্মেদ’র পরিচালনায় উক্ত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ আশরাফুল উলুম হাফিজিয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা মকবুল আহম্মেদ, কিশোরগঞ্জ থানা মসজিদের খতিব মাওলানা আব্দুল আজিজ, বায়তুন্নুর জামে মসজিদের ইমাম আব্দুর রশীদ, কিশোরগঞ্জ বায়তুল মামুর জামে মসজিদের খতিব মাওলানা মোস্তাফিজার রহমান, কিশোরগঞ্জ দোকান মালিক সমিতির সহঃসাধারণ সম্পাদক আব্দুল ওয়ারেছ প্রমূখ।

বক্তারা সরকারকে আশ্বস্ত করে বলেন,মায়ানমারের মুসলমানদের জন্য বাংলাদেশের মুসলমান যে কোন ধরণের সহযোগীতা করতে প্রস্তুত আছে। তারা বলেন,মায়ানমারের কোন মুসলমান যদি বাংলাদেশে প্রবেশ করে তাদেরকে সহযোগীতা করতে সরকারের প্রতি অনুরোধ জানান।

সমাবেশে উপস্থিত সকল জনতা সমাবেশের সাথে একাত্বতা ঘোষনা করে বলেন,একজন মুসলমানের শরীরে এক ফোঁটা রক্ত থাকতে অন্য একজন মুসলমানের কোন ক্ষতি হতে দেয়া হবে না। আগামী শুক্রবার বাদ জুম’য়া আবার প্রতিবাদের ডাক দিয়েছে উপজেলার মুসলিম তৌহিদী জনতা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *