Connect with us

দেশজুড়ে

মুক্তিযোদ্ধা ফিরোজের নামে সড়কের নামকরণ দাবি

Published

on

 
খুলনা প্রতিনিধি:
মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফিরোজ আহমেদের নামানুসারে খুলনায় একটি সড়কের নামকরণের দাবি জানানো হয়েছে।
গত কাল শনিবার বেলা ১১টায় নগরের পিকচার প্যালেস মোড়ে এক মানববন্ধন ও সমাবেশে এ দাবি জানায় মুক্তিযোদ্ধা ফিরোজ আহমেদ মঞ্চ।
খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট শেখ মাছুদ হোসেন রনির সভাপতিত্বে, অ্যাডভোকেট মামুনর রশীদ ও জনউদ্যোগের সদস্য সচিব মহেন্দ্র নাথ সেনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সালেকুজ্জামান, খুবি চারুকলা অনুষদের শিক্ষক শেখ সাদী ভূঁইয়া, অ্যাডভোকেট এস আর ফারুক, অ্যাডভোকেট দীপক কুমার হুই, অ্যাডভোকেট সুব্রত কুণ্ডু, অ্যাডভোকেট রকিবুজ্জামান, অ্যাডভোকেট তসলিমা খাতুন ছন্দা, সিপিবি নেতা রুস্তম আলী হাওলাদার, ওয়ার্কার্স পাটির মফিদুল ইসলাম, নারীনেত্রী দিলরুবা খানম, পোল্ট্রি ফিস ফিড ও শিল্প মালিক সমিতির মহাসচিব এসএম সোহরাব হোসেন, ১২১২ শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. নাসির খান, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, কবি রুহুল আমিন সিদ্দিকী প্রমুখ।
মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, মুক্তিযোদ্ধা ও প্রগতিশীল নেতা অ্যাডভোকেট ফিরোজ আহমেদ কিশোর বয়সেই দেশকে মুক্ত করতে আন্দোলনে ঝাপিয়ে পড়েন। একই সঙ্গে অবহেলিত খুলনার উন্নয়নের জন্য রাজপথে আন্দোলন-সংগ্রাম করেছেন আজীবন।
‘খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আন্দোলন, খানজাহান আলী সেতু নির্মাণ আন্দোলনসহ গণমানুষের নানামুখী অধিকার আদায়ে অগ্রণী ভূমিকা রেখেছেন তিনি। তার অবদানকে সম্মান জানাতে তার নামে খুলনায় একটি সড়কের নামকরণ এখন সময়ের দাবি হয়ে উঠেছে,’– বলেন তারা। একই সঙ্গে খুলনা বিশ্ববিদ্যালয়ে একটি ছাত্রহলের নামকরণ করারও দাবি জানান, খুলনার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
বক্তারা বলেন, মুক্তিযোদ্ধা ফিরোজের নামে সড়কের জন্য এরই মধ্যে খুলনা সিটি করপোরেশনের মেয়রকে স্মারকলিপি দিয়েছেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।
মুক্তিযোদ্ধা ফিরোজ আহমেদের স্মৃতি ধরে রাখতে এ উদ্যোগের বাস্তবায়ন জরুরি বলেও মনে করেন তারা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *