Connect with us

চট্রগ্রাম

মে দিবসে শ্রমিকদের সংবর্ধনা দিল মোস্তফা হাকিম গ্রুপ

Published

on

1ST MAY  WORKER SUMMIT AT MOSTAFA HAKIM CEMENTচট্টগ্রাম ব্যুরো: মহান মে দিবস উপলক্ষে শ্রমিকদেরকে সংবর্ধনা দিল মোস্তফা হাকিম সিমেন্ট ইন্ডাস্ট্রিজ। আজ রোববার সকালে নগরীর উত্তর কাট্টলীস্থ মোস্তফা হাকিম ভবনে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। সংবর্ধনা উপলক্ষে আয়োজন করা হয় মিলাদ মাহফিল ও আলোচনা সভার। নগরী ও জেলার বিভিন্ন শিল্প কারখানায় কর্মরত শ্রমিকদেরকে এ সংবর্ধনা প্রদান করা হয়।
সকালে সংবর্ধনা উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক মেয়র ও মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মো. মনজুর আলম বলেন, শ্রমিকরা দেশীয় অর্থনীতির উন্নয়নের একমাত্র মাধ্যম। শ্রমিকদেও অক্লান্ত পরিশ্রমের ফলেই দেশের অর্থনীতি আজ এ পর্যায়ে পৌঁচেছে। তিনি বলেন দেশের উন্নয়নের স্বার্থে মালিক শ্রমিক ভেদাভেদ থাকা উচিৎ নয়।
মনজুর আলম বলেন মালিক শ্রমিক দুরত্ব সৃষ্টি হলে উন্নয়ন কর্মকান্ড ব্যাহত হয়। তিনি বলেন মোস্তফা হাকিম গ্রুপ সব সময় শ্রমিকদের স্বার্থ রক্ষা করেই শিল্প কারখানা পরিচালনা করেন। মোস্তফা হাকিম গ্রুপ মনে করে শ্রমিক বাঁচলেই মালিক বাঁচবে।
শ্রমিককে অভুক্ত রেখে উন্নয়ন করা মোস্তফা হাকিম গ্রুপ এ নীতিতে বিশ্বাস করেনা। মালিকরা শ্রমিকদের ন্যায্য দাবী পূরন করেনা বলেই শ্রমিকরা আন্দোলনের পথ বেচে নেয়। তিনি এ পর্য়ন্ত পৃথিবীর যে সকল স্থানে দাবী আদায়ের সংগ্রামে শ্রমিক নিহত হয়েছে সকলের আত্মার মাগফেরাত কামনা করেন।
মনজুর আলম বলেন মালিক শ্রমিক একত্রিত হয়ে কাজ করলে দেশীয় অর্থনীতির চাকা আরো সচল হবে।
সংবর্ধনা অনুষ্ঠানে ১২০ জন শ্রমিককে নগদ অর্থ প্রদান করা হয়।
গোল্ডেন আয়রন ওয়ার্ক্স এর ব্যবস্থাপক মো. নেছার আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোস্তফা হাকিম গ্রুপের পরিচালক মো. ফারুক আজম, মো. সা্িফুল আলম, মো. সাহিদুল আলম।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মোস্তফা হাকিম বিশ^বিদ্যালয় কলেজের প্রিন্সিপ্যাল মো. আলমগীর, মোস্তফা হাকিম গ্রুপের প্রকৌশলী বিপুল জ্যোতি চাকমা, মোস্তফা হাকিম অক্সিজেন’র ম্যানেজার মো. রফিক, মোস্তফা হাকিম ব্রিকস’র ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম,মোস্তফা হাকিম সিমেন্ট’র ম্যানেজার মো. আবদুস সেলিম, শ্রমিক নেতা মো. জানে আলম, আবু তাহের, মো.দেলোয়ার হোসেন প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *