Connect with us

ঝিনাইদহ

যশোর বোর্ডের সেরা ঝিনাইদহ ক্যাডেট কলেজ

Published

on

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ ক্যাডেট কলেজ এবারও এইচএসসি পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম স্থান অধিকারের গৌরব অর্জন করেছে। তাদের পাশের হার শতভাগ। এ কলেজে বিজ্ঞান বিভাগ থেকে ৫২ জন ও মানবিক বিভাগ থেকে ৪ জনসহ মোট ৫৬ জন পরিক্ষায় অংশগ্রহণ করেন। এদের মধ্যে ৫৪ জন জিপিএ-৫ ও ২ জন এ গ্রেড পেয়ে সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে বোর্ড সেরা হয়েছে।

ঝিনাইদহ ক্যাডেট কলেজের জিপিএ-৫ প্রাপ্ত ক্যাডেটরা হল- আশিক, আদনান, সৌরভ, অংকন, রিফাত, গালিন, মুন্না, মেহেদী, হুরাইরা, আতিক, ইন্দ্রনীল, রাভী, ইসলাম, বনানী, সাবিত, ইমন, রেজয়ান, সঞ্চয়, জামান, আলিফ, প্রয়াগ, দেওয়ান, আহরাব, নাসিম, আহমেদ, মারুফ, শিকদার, ফাহিম, হুমায়ন, সালমান, জাহান, হাসান, শামস্, আব্দুল্লাহ, সাকিব, গালিব, যুনায়েদ, মুঈন, নওরোজ, নাফিস, সাদমাইন, আহসান, আসিব, সাদিক, আজাদ, রাববী, রায়হান, ফারহান, তাজ, মাহফুজ ও হেলাল। মানবিক বিভাগ থেকে রুবায়েত, মাহমুদ ও ফয়সাল।

এ ছাড়া বিজ্ঞান বিভাগ থেকে নাহিদ ও মানবিক বিভাগ থেকে ওয়াহেদ এ গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

ঝিনাইদহ ক্যাডেট কলেজের এ্যাডজুটেন্ট মেজর ফয়সাল আবেদী হাসান জানান, ঝিনাইদহ ক্যাডেট কলেজের বিজ্ঞান বিভাগ থেকে ৫২ জন ও মানবিক বিভাগ থেকে ৪ জনসহ মোট ৫৬ জন এবার এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে। এদের মধ্যে ৫৪ জন জিপিএ-৫ ও ২ জন এ গ্রেড পেয়েছে। ফলে সার্বিক ফলাফলে কলেজটি এবারও যশোর বোর্ড সেরা হয়েছে। যশোর বোর্ডে তাদের কলেজের পাশের হার শতভাগ।

তিনি আরো জানান, শিক্ষার্থীদের এই ফলাফলের জন্য শিক্ষক ও অভিভাবকদের অবদান সবচেয়ে বেশী। শিক্ষকরা শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস নিয়েছেন এবং তাদেরকে গাইড করেছেন। এছাড়া শিক্ষার্থীদের মনযোগ দিয়ে লেখা পড়া করার কারনেই এ ফলাফল অর্জন করা সম্ভব হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *