Connect with us

দেশজুড়ে

রংপুরে জাতীয় শোক দিবস পালিত

Published

on

ct cp

আমিরূল ইসলাম,রংপুর:  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অপর্ণ, শোক র‍্যালি, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও প্রামান্য চিত্র প্রর্দশন ও বিশেষ মোনাজাত।

শনিবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অপর্ণ করে বিভাগীয় প্রশাসন, সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, ডিআইজি রংপুর রেঞ্জ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থা, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।

পরে জেলা প্রশাসনের আয়োজনে টাউন হলে আলোচনা সভা ও শিশুদের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি রংপুর বিভাগের মাননীয় বিভাগীয় কমিশনার জনাব মুহাম্মদ দিলোয়ার বখত; বিশেষ অতিথি ডিআইজি, রংপুর রেঞ্জ জনাব মোঃ হুমায়ুন কবীর সহ অন্যান্য অতিথিবর্গ এবং অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক, রংপুর মোঃ রাহাত আনোয়ার।

রসিক অডিটরিয়ামে রংপুর সিটি কর্পোরেশনের আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বাষির্কী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয় ।

রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন খান সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু ,স্বাগত বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর হাফিজা খাতুন, জাফরিন ইসলাম রীপা,কাউন্সিলর ও প্যানেল মেয়র গোলাম কবীর কাজল, কাউন্সিলর শাহজালাল করিম বকুল, ইদ্রিস আলী, ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মানোয়ার হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা তৌফিকুর রহমান তপু প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন রংপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর গোলাম সরওয়ার মীর্জা ।

রংপুর সিটি কর্পোরেশনের মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু বলে, এই শোককে শক্তিতে পরিণিত করে তার স্বপ্ন সোনা বাংলা প্রতিষ্ঠার লক্ষে বন্ধুবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে সুখি,সমৃদ্ধশালী ও অসাম্প্রদায়িক দেশ গড়তে সবাইকে এক কাতারে এসে কাজ করতে হবে ।
তিনি আরো বলেন আজকের এই বাংলাদেশের জন্ম হয়েছে বঙ্গবন্ধু কারনে যে বঙ্গবন্ধু না হলে আমাদের এই স্বাধীনতা আসতো না সেই বঙ্গবন্ধুকে যারা সপরিবারে হত্যা করেছে তারাই আবার নতুনকরে ষড়যন্ত্র করতে যাচ্ছে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণিত করতে । আসুন এদের বিরুদ্ধে রুখে দাড়াই ।

আলোচনা সভা শেষে মিলাদ মাহফিলের আয়োজন করা হয় ।

বাংলাদেশেরপত্র/এডিপি/এ

 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *